শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেলিমকে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

অবৈধ সম্পদের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) র মামলায় চাঁদপুর সদরের বিতর্কিত ইউপি চেযারম্যান সেলিম খানকে চার সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সে পর্যন্ত তার অন্তবর্তীকালিন জামিন মঞ্জুর করা হয়েছে।

আবেদনের শুনানি শেষে গতকাল বুধার বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। সেলিম খানের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট মমতাজউদ্দিন ফকির। ৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ১ আগস্ট এ মামলা করে দুদক। এ মামলায় আগাম জামিন চাইলে গত ১৪ আগস্ট হাইকোর্টের আরেকটি ডিভিশন বেঞ্চ ৩ সপ্তাহের মধ্যে সেলিম খানকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। অ্যাডভোকেট মমতাজউদ্দিন ফকির বলেন, ইতিপূর্বে দেয়া হাইকোর্টের আদেশে মামলা নম্বর ভুল ছিল। এ কারণে নতুন জামিন আবেদন করা হয়েছে। শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ভূমি অধিগ্রহণের জন্য সেলিম খানের ইউনিয়নে মেঘনা পাড়ে একটি এলাকা নির্ধারণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের জন্য ৬২ একর ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু করতে গিয়ে দেখা যায়, চেয়ারম্যান সেলিম খান, তার ছেলেমেয়েসহ অন্যান্য জমির মালিকরা অস্বাভাবিক মূল্যে দলিল তেরি করেছেন। ফলে ওই জমি অধিগ্রহণে সরকারের ব্যয় বেড়ে দাঁড়ায় ৫৫৩ কোটি টাকা। জমির অস্বাভাবিক মূল্য নিয়ে জেলা প্রশাসকের তদন্তে সরকারের বিপুল পরিমাণ অর্থ লোপাট করার পরিকল্পনা ধরা পড়ে যায়। পরে ভূমি মন্ত্রণালয়ে পাঠানো প্রতিবেদনে বিষয়গুলো উল্লেখ করেন জেলা প্রশাসক। যা নিয়ে সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়।ইউপি চেয়ারম্যান মো. সেলিম খান চাঁদপুরের একজন প্রভাবশালী মন্ত্রীর ‘কাছের মানুষ’ হিসেবে পরিচিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন