শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাপোরোজিয়াতে হামলার চেষ্টাকালে ৫০ ইউক্রেনীয় সেনা নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ২:৩১ পিএম

বৃহস্পতিবার ‘উই আর টুগেদার উইথ রাশিয়া’ আন্দোলনের চেয়ারম্যান ভ্লাদিমির রোগভ বলেছেন, জাপোরোজিয়া অঞ্চলের নেস্টেরিয়ানকা বসতির কাছে একটি হামলার প্রচেষ্টা চলাকালীন ৫০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত এবং সাতজনকে বন্দী করা হয়েছে।

‘১৪ সেপ্টেম্বর সকালে, ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর ৬৫ তম মোটর চালিত রাইফেল ব্রিগেডের ইউনিটগুলো জাপোরোজিয়া অঞ্চলের নেস্টেরিয়ানকার বসতির কাছে ১৯ তম ডিভিশনের ৫০৩ তম মোটর চালিত রাইফেল রেজিমেন্টের প্রতিরক্ষা ভাঙার চেষ্টা করেছিল৷ তারা তিনবার আমাদের প্রতিরক্ষা ভেদ করার চেষ্টা করে। কিন্তু আমাদের আর্টিলারি এবং মোটর চালিত রাইফেল ইউনিটগুলির দক্ষতার জন্য ধন্যবাদ, শত্রুদেরকে থামানো হয়েছিল এবং তারা গুরুতর ক্ষতি স্বীকার করে পিছু হটেছিল। ট্যাঙ্ক-বিরোধী অস্ত্রের আগুনে শত্রুর একটি ট্যাঙ্ক ধ্বংস হয়েছিল। ক্রুরা বেঁচে গিয়েছিল। কিন্তু যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে যাওয়া ইউক্রেনীয় সৈন্যদের কাছে পরিত্যক্ত হয়েছিল। যুদ্ধের ফলস্বরূপ, কিয়েভের জঙ্গিরা ৫০ জনেরও বেশি সৈন্য হারিয়েছে,’ তিনি তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

রোগভের মতে, তিনটি ট্যাঙ্ক, তিনটি এম১১৩ মার্কিন-তৈরি সাঁজোয়া পদাতিক বাহক ধ্বংস করা হয়েছে। একজন কর্মকর্তাসহ সাত সেনাকে বন্দী করা হয়। ‘বন্দীদের জিজ্ঞাসাবাদের সময়, এটি প্রতিষ্ঠিত হয়েছিল যে, ইউনিটগুলি দুর্বলভাবে পরিচালিত হয়, বেশিরভাগ সৈন্য অপ্রশিক্ষিত ছিল যারা কামানের চারা হিসাবে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল,’ তিনি যোগ করেছেন।

এখন পর্যন্ত, জাপোরোজিয়া অঞ্চলের প্রায় ৭২-৭৩ শতাংশ এলাকা মুক্ত করা হয়েছে। যাইহোক, অঞ্চলটির প্রশাসনিক কেন্দ্র, জাপোরোজিয়া শহর, যেখানে এই অঞ্চলের প্রায় অর্ধেক জনসংখ্যা বাস করে, এখনও কিয়েভ দ্বারা নিয়ন্ত্রিত এবং এর কাজ সাময়িকভাবে মেলিটোপোল দ্বারা সঞ্চালিত হয়। অঞ্চলটি রাশিয়ার অর্থনৈতিক এবং আইনি পরিবেশে একীভূত করা হচ্ছে এবং স্থানীয় কর্তৃপক্ষ রাশিয়ার সাথে যুক্ত হওয়ার অভিপ্রায় ঘোষণা করেছে। ইউক্রেন বেসামরিক স্থাপনাগুলিতে গোলাবর্ষণের মাধ্যমে শান্তিপূর্ণ জীবন পুনরুদ্ধারকে বাধাগ্রস্ত করতে চাইছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD.Nasir uddin ১৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫৫ পিএম says : 0
Ukraine urope and america always tell a lie.they are always enemy of Muslim.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন