সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হত্যাচেষ্টা থেকে বেঁচে গেছেন পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৩ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্প্রতি একটি হত্যাচেষ্টার হাত থেকে বেঁচে গেছেন। স্থানীয় সময় বুধবার জেনারেল জিভিআর নামের টেলিগ্রাম চ্যানেলে এই তথ্য প্রকাশ করা হয়েছে। স্পেনভিত্তিক গণমাধ্যম ইউরো নিউজের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।
তবে কখন এবং কোথায় প্রেসিডেন্ট পুতিনকে হত্যাচেষ্টা করা হয়েছিল তা ইউরো নিউজের প্রতিবেদনে বলা হয়নি। শুধু বলা হয়েছে, গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরু করার পর পুতিনের স্বাস্থ্য ও জীবন ঝুঁকিতে আছে বলে গুজব ছড়িয়ে পড়ে। এর আগে ২০১৭ সালে পুতিন নিজেই প্রকাশ্যে বলেছিলেন, অন্তত পাঁচবার তিনি হত্যাচেষ্টার হাত থেকে বেঁচে গেছেন।
টেলিগ্রাম চ্যানেলের অ্যাকাউন্টটি বলেছে, পুতিনের লিমুজিন গাড়ির বাম দিকের সামনের চাকাটি হঠাৎ বিকট শব্দে ফেটে যায়। এরপর দ্রুত ধোঁয়া বের হতে শুরু করে। ইউরো নিউজ জানিয়েছে, ধোঁয়া বের হওয়ার পরেও গাড়িটি নিরাপদে চালানো গেছে। রুশ প্রেসিডেন্ট অক্ষত ছিলেন। তবে এ ঘটনার পর বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে রাশিয়ার আইনশৃঙ্খলা বাহিনী।
স্থানীয় অন্যান্য গণমাধ্যমও এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। সে সব প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট পুতিন একটি ছদ্মবেশী মোটর শোভাযাত্রা করে তাঁর সরকারি বাসভবনে যাচ্ছিলেন। সে সময় এ ঘটনা ঘটেছে।
সেন্ট পিটার্সবার্গের একদল রাজনীতিবিদ পুতিনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে তাঁকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার পিটিশন স্বাক্ষর করার এক সপ্তাহ পরে এমন ঘটনা ঘটল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন