বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

চট্টগ্রামে রহমানিয়া বেকারিকে ২ লাখ টাকা জরিমানা

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো ঃ নগরীর ডবলমুরিং থানার গোসাইলডাঙ্গা এলাকায় একটি বেকারিতে দীর্ঘদিনের পুরনো কালো পামঅয়েল দিয়ে নিমকি ভাজার সময় হানা দেয় ভ্রাম্যমাণ আদালত। হাতেনাতে জব্দ করা হয় গরম পামঅয়েল। কিন্তু তেলের রং দেখে দ্বিধান্বিত হয়ে যায় ভ্রাম্যমাণ আদালত টিম। মনে প্রশ্ন জাগে, এটা তেল নাকি মবিল। গত সোমবার নগরীর গোসাইলডাঙ্গা এলাকার কেবি দোভাষ লেইনের রহমানিয়া বেকারিতে অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন পরিচালিত এ অভিযানে ৫০ লিটার পোড়া পামঅয়েল এবং পচা পুরনো পোকামাকড়যুক্ত দুই মণ জিলাপির রস জব্দ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন, খাবার তৈরিতে ব্যবহার করা তেলের রং দেখে প্রাথমিক অবস্থায় মনে হয়েছে এটা পোড়া মবিল। বিশাল একটি ডেকচিতে দীর্ঘদিন আগে বানানো কালো রঙ পরিবর্তন হয়ে যাওয়া চিনির রস পাওয়া গেছে। যা বিভিন্ন বেকারি পণ্যে ব্যবহার করা হচ্ছিল। বানানো নিমকি অত্যন্ত নোংরাভাবে সংরক্ষণ করা হচ্ছিল।
এছাড়া কয়েক বছর আগে মেয়াদ শেষ হওয়া ফুড কালার ব্যবহার করা হচ্ছিল বেকারিতে। নিম্নমানের লবণও ব্যবহার করা হচ্ছিল। যেখানে সেখানে ফেলে রাখা হয়েছে খামির তেল-ময়দা। সবমিলিয়ে অত্যন্ত অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন করা হচ্ছিল। এসব অনিয়মের জন্য জরিমানা করার পাশাপাশি জব্দ করা মালামাল নালায় ফেলে ধ্বংস করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন