শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কৈ-এর তেলে কৈ ভাজবে ইংল্যান্ড!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগামী মাসেই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। হাতে সময় খুব একটা বেশি নেই। তাইতো কোনো ঝুঁকি না নিয়ে দুই অস্ট্রেলিয়ানকেই নিজেদের দলে ভিড়িয়েছে ইংল্যান্ড! না ক্রিকেটার হিসেবে নয়, ক্ষুদ্র সংস্করণের বৈশ্বিক এই আসরকে সামনে রেখে মাইক হাসি ও ডেভিড সেকারকে কোচিং স্টাফে যুক্ত করেছে ইংলিশরা। হাসি অজিদের সাবেক ক্রিকেটার আর সেকারতো কোচই ছিলেন অস্ট্রেলিয়ার। অজিদের বিপক্ষেই এবার তাদের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় ইংল্যান্ড। ইংল্যান্ডের সীমিত ওভার ক্রিকেটের প্রধান কোচ ম্যাথু মটও একজন অস্ট্রেলিয়ান। অনেকটা ‘কৈ-এর তেলে কৈ ভাজা’র মতো ব্যপার আরকি!

দুদিন আগেই এক বিবৃতিতে এই দুই জনকে চূড়ান্ত নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাদের সঙ্গে আগামি অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে ইসিবি।
এর আগেও ইংল্যান্ড দলের সঙ্গে কাজ করার পূর্ব অভিজ্ঞতা রয়েছে সেকারের। ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত ইংল্যান্ড টেস্ট দলের বোলিং কোচ ছিলেন তিনি। ক্যারিয়ারে কখনোই আন্তর্জাতিক ক্রিকেট না খেলা এই অজি কোচিং জীবনে বেশ সফল। ২০১০-১১ মৌসুমে অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ৫৬ বছর বয়সী এই কোচ।
এছাড়া অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা জাতীয় দল ও বিগ ব্যাশেও কোচিং করানো সেকার কাজ শুরু করবেন ইংল্যান্ডের পাকিস্তান সফর থেকেই। ২০০৫ সালের পর এশিয়ার দেশটিতে প্রথমবার খেলতে গেছে ইংল্যান্ড। সাত ম্যাচের টি-টোয়েন্টির সিরিজটি শুরু হবে আগামীকাল থেকেই। এরপরই টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে অস্ট্রেলিয়ায় উড়াল দিবে ইংল্যান্ড। বৈশ্বিক আসরের আগে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টির সিরিজও খেলবে ইংলিশরা।
তবে অস্ট্রেলিয়ান সাবেক ব্যাটসম্যান হাসিকে কেবল বিশ্বকাপের জন্যই নিযুক্ত করেছে ইংল্যান্ডের বোর্ড। বর্তমানে তিনি আইপিএল দল চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ হিসেবে আছেন। অস্ট্রেলিয়ার হয়ে ৭৯ টেস্ট, ১৮৫ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি খেলেছেন হাসি। আন্তর্জাতিক ক্রিকেটে ২২ সেঞ্চুরি হাকিয়ে মিডল-অর্ডার এই ব্যাটসম্যান রান করেছে ১২ হাজার ৩৯৮ রান। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে এই সংস্করণের শিরোপা খরা মেটানো অস্ট্রেলিয়ার ‘মেন্টর’ হিসেবে কাজ করেছিলেন হাসি।
আগামী ২২ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ডের বিশ্বকাপ অভিযান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন