শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যুহীন দিনে কমেছে শনাক্তও

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভ্যাকসিন কার্যক্রম জোরদারে সম্প্রতি দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা কমে এলেও ধীরে ধীরে তা ফের বাড়ছে। তবে সর্বশেষ ২৪ ঘণ্টার হিসেবে কিছুটা কমেছে শনাক্ত। এই সময়ে নতুন করে ১৪১ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এতে নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার কমে হয়েছে ৯ দশমিক ৬৬ শতাংশ। তবে একই সময়ে করোনায় নতুন মৃত্যুর ঘটনা ঘটেনি।

গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট এক হাজার ৪৬০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট এক হাজার ৪৬০টি নমুনা। এ নিয়ে এখন পর্যন্ত মোট এক কোটি ৪৮ লাখ ১৮ হাজার ৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় আরও ১৪১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ১৭ হাজার ৮৭ জনে দাঁড়িয়েছে।

অধিদফতরের তথ্যমতে, দেশে ভাইরাসটিতে মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৭২৭ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৬১২ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮৪ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৬০ হাজার ৩৩১ জনে দাঁড়িয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন