বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রোহিঙ্গা সমস্যার সমাধানে ব্যর্থ হয়েছে সরকার

বিবৃতিতে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সরকার রোহিঙ্গা সমস্যা সমাধানের ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি। তিনি বলেছেন, অকারণে নিরিহ রোহিঙ্গা শিবিরে মিয়ানমার সেনাদের গোলা বর্ষনের ঘটনা মেনে নেয়া যায় না। নিপিড়িত রোহিঙ্গাদের ওপর এই হামলা ক্ষমার অযোগ্য। কুটনৈতিকভাবে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে ব্যার্থ হয়েছে সরকার। রোহিঙ্গা ইস্যুতে বিশ^ সম্প্রদায়ের কার্যকর উদ্যোগ নিশ্চিত করতে বাংলাদেশের তেমন কোন সাফল্য নেই। গতকাল এক বিবৃতিতে তিনি এ সব কথা বলেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান মিয়ানমার সরকারের উদ্দেশ্যে বলেন, আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বজায় রাখতে সবাইকে সংযত আচরণ করতে হবে। তিনি বাস্তুচ্যুত, রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিত করতে মিয়ানমার সরকারের প্রতি আহবান জানান। তিনি বলেন, বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সিমান্তের নোম্যানসল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গা শিবিরে মিয়ানমার সেনাদের নিক্ষিপ্ত গোলায় একজন নিহত এবং আরো অন্তত ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় গভীর উদ্বেগজনক।

বিবৃতিতে নিহতের রুহের মাগফিরাত কামনা করেন। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। একই সাথে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিদের প্রতি আহবান জানিয়েছেন। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন