বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানকে গম দেবে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ গতকাল বলেছেন, বিপর্যয়কর বন্যার পরিপ্রেক্ষিতে এবং বন্যার পরে খাদ্য ঘাটতির আশঙ্কাাকে সামনে রেখে রাশিয়া পাকিস্তানকে গ্যাসের পাশাপাশি গমও সরবরাহ করার প্রস্তাব দিয়েছে।
ডন জানিয়েছে, খাজা আসিফ ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ‘রাশিয়া বলেছে যে, তারা আমাদের গম সরবরাহ করতে পারে, কারণ আগামী দিনে আমাদের ঘাটতি হতে পারে’।
উজবেকিস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) শীর্ষ সম্মেলন থেকে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং তার প্রতিনিধিদল ফিরে আসার একদিন পর মন্ত্রীর বিবৃতি এসেছে।
দুদিনের সফরে শরীফ রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিংসহ বেশ কয়েকজন বিশ্বনেতার সঙ্গে বৈঠক করেন। বৃহস্পতিবার এমনই একটি বৈঠকে প্রয়োজনীয় অবকাঠামো ইতোমধ্যেই রয়েছে উল্লেখ করে পুতিন বলেন, পাকিস্তানে পাইপলাইনে গ্যাস সরবরাহ করা সম্ভব। গতকাল এক সংবাদ সম্মেলনে আসিফ বিষয়টি নিশ্চিত করেছেন।
‘তারা বলেছে আমাদের গ্যাস দিতে পারে। রাশিয়া বলেছে যে, মধ্য এশিয়ার দেশগুলোতে তার গ্যাস পাইপলাইন রয়েছে এবং পাইপলাইনগুলো আফগানিস্তান হয়ে পাকিস্তানে বাড়ানো যেতে পারে’।
চীনা প্রেসিডেন্টের সাথে বৈঠকের বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, শি ‘একই দক্ষতা এবং আবেগ’ নিয়ে চীন পাকিস্তান অর্থনৈতিক করিডোর (সিপিইসি) প্রকল্প পুনরায় শুরুর ইচ্ছা প্রকাশ করেছেন। সূত্র : ডন, সিয়াসাত ডেইলি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mizanur Rohoman Talokdar ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩১ এএম says : 0
রাশিয়ার সাথে আমাদের বন্ধুত্ব সম্পর্ক রাখা জরুরি এমনকি রাশিয়া ঘুম দিতে চাচ্ছে এই সুযোগ আমাদের হাতছাড়া করা উচিৎ হবেনা কে কি বলল সেটা আমাদের দেখার সময় নেই আমাদের তাকানোর সময় সামনে আগামী দিনের ভবিষ্যৎ গুলোর দিকে কিভাবে ভবিষ্যৎ প্রজন্মকে অগ্রগামী করে রাখতে পারি এটাই আমাদের চাওয়া
Total Reply(0)
Showkot Showkot ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩১ এএম says : 0
রাশিয়া থেকে গম আনা উচিত
Total Reply(0)
M.N. Anwar ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩১ এএম says : 0
রাশিয়া থেকে জরুরী গম ও জ্বালানী তেল আমদানী করা উচিত বলে মনে করি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন