শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

মানবিক বাংলাদেশ সোসাইটিতে নতুন নেতৃত্ব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৪ পিএম

নানা সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে ঢাকা উত্তর সিটিতে বেশ আলোচনার জন্ম দেওয়া ব্যবসায়ী আদম তমিজী হক পরিচালিত বাংলাদেশ মানবিক সোসাইটির নতুন কমিটি হয়েছে। নতুন কমিটিতে সভাপতি হয়েছেন আবুল বাশার বাদশা ও সাধারণ সম্পাদক হিসেবে সালেহ আহমেদ হৃদয় বহাল আছেন।

রোববার (১৮ সেপ্টেম্বর) সংগঠনের কার্যালয়ে দুই বছর মেয়াদী নতুন কমিটি অনুমোদন দেন বাংলাদেশ মানবিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হক গ্রুপের কর্ণধার আদম তমিজী হক।

একটি মানবিক সমাজ গঠনের লক্ষ্যে এই সংগঠনের পথ চলা শুরু। এক সময় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র হিসেবেও লড়তে চেয়েছিলেন আলোচিত রাজনীতিক আদম তমিজী হক। কিন্তু আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেলেও তিনি থেমে থাকেননি। নানা সময় মানবিক নানা কর্মকাণ্ড পরিচালনা করেছেন এই সংগঠনকে সামনে রেখে।

কয়েক বছর ধরে তিনি মানবিক বাংলাদেশ সোসাইটি নামক সংগঠনটির উদ্যোক্তা হয়ে পরিচিতি লাভ করেন।

সংগঠনটির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর আদর্শে অনুরণিত থেকে শেখ হাসিনার সরকারের জন্য সহায়ক শক্তি হিসেবে রাজনীতি ও সামাজিক পরিসরে বুদ্ধিবৃত্তিক করার সুযোগ আছে বলে মনে করেন এই ব্যবসায়ী।

নতুন কমিটির অনুমোদনকালে মানবিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আদম তমিজী হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নিরলস কাজ করে যাচ্ছে আমাদের এই সংগঠন। সংগঠনটির প্রধান লক্ষ্য অসহায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। সে লক্ষ্যেই প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

আদম তমিজী বলেন, আশা করবো নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এ সকল কর্মকাণ্ডকে আরও বেগবান করে সংগঠনটিকে লক্ষ্য চূড়ার শীর্ষে নিয়ে যাবেন।

তমিজী বলেন, এটা সত্য যে, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত থাকায় বাংলাদেশ মানবিক সোসাইটিও আমার জন্য খুবই সহায়ক। কারণ, সারাদেশে ইচ্ছে করলে অন্যায়ের প্রতিবাদে এই সংগঠন যেকোনো লড়াই সংগ্রামের জন্য প্রস্তুত আছে।

এদিকে সংগঠনটিকে ঢেলে সাজানোর জন্য পেশাজীবী ও বুদ্ধিজীবীদের নিয়ে কাজ করতে চান নতুন কমিটির নেতারা। এই লক্ষ্যে নতুন কমিটি সাংবাদিক, শিক্ষক, আইনজীবীদের উপদেষ্টা হিসেবে পেতে চায়।

সংগঠনের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা সালেহ আহমেদ হৃদয় বলেন, আমাদেরকে মানুষ হতে হবে। মানবিক হয়ে নিরন্ন মানুষগুলোর জন্য কাজ করতে হবে। আধুনিক শহর গড়ার জন্য নাগরিকবোধে জনমানুষকে নিয়ে যেতে হবে। আবার নাগরিকদের কী অধিকার, তা বুঝতে হবে। সে লক্ষ্যে আমাদের সংগঠনে তরুণ, যুব নেতৃত্বের পাশাপাশি বিদগ্ধজনের উপস্থিতি নিশ্চিত করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন