সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

অভ্যন্তরীণ

তিনশ’ বাড়ি পদ্মায় বিলীন

ফরিদপুরে নদীর তীব্রভাঙন : হুমকিতে তিন কোটি টাকার সেতু

আনোয়ার জাহিদ, ফরিদপুর থেকে | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ফরিদপুরে চলছে তীব্র নদী ভাঙন। ভাঙনে নদী গর্ভে বিলীন প্রায় তিনশ’ বাড়ি, ৪ গ্রামের রাস্তা, স্কুল, মসজিদ, ক্লিনিক ও তিন কোটি টাকার সরকারি গোলাডাঙ্গী সেতুটি প্রচন্ড হুমকির মুখে। ভাঙনে গত কয়েকদিনে সদর থানার নর্থচ্যানেল ইউনিয়ন, ইউসুফ মাতুব্বরের ডাঙ্গীর প্রায় ৭০/৮০টি বাড়ি ভেঙে পদ্মা নদীতে বিলীন হয়ে গেছে।
গতকাল সরেজমিন পরিদর্শনে নদী ভাঙনের এই ভয়াবহ চিত্র দেখা যায়। নদী ভাঙন কবলিত, দুলাল মেম্বর, সোহরাব তালুকদার, সিদ্দীকুর মিয়া, ফরহাদ হোসেন গণমমাধ্যমকে জানান, স্যার আমাদের বাড়ি এই নিয়ে তিনবার নদীতে ভেঙে গেছে, এখন আমরা কোথায় যাবো?
অব্যাহত নদী ভাঙনে, উস্তাডাঙী, মৃধাডাঙী ও গোলডাঙীর তিনটি গ্রামের, প্রায় তিনশ’ বাড়ি-ঘর নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এতে ১ হাজার পরিবার গৃহহারা হয়েছে। ইতোমধ্যেই, পদ্মার বুকে বিলীন হয়ে গেছে মসজিদ, স্কুল এবং রাস্তা ও এক হাজার বিঘা ফসলি জমি। হুমকির মুখে আছে ৪টি গ্রামের প্রায় ১২শ’ বাড়িঘর, রাস্তা, স্কুল, মসজিদ, ক্লিনিক ও আবাদি জমি।
গণমমাধ্যমের সাথে নর্থচ্যানেল ইউপি আ.লীগের সভাপতি মো. মোফাজ্জেল হোসেন বলেন, ভাঙনে আমরাও আতঙ্কে আছি।
এ প্রসঙ্গে ফরিদপুর সদর নির্বাহী অফিসার লিটন ঢালী বলেন, আমি ইউনিয়নের চেয়ারম্যানকে বলছি নদীভাঙন ঠেকাতে আমরা দ্রুত ব্যাবস্থা নিবো।
এ বিষয়ে ফরিদপুর পাউবোর নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহা বলেন, ভাঙনের হাত থেকে মানুষকে রক্ষা করতে আমরা আন্তরিকতার সাথে চেষ্টা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন