বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশে উন্নয়ন কাজে অংশগ্রহণ করছে তুরস্ক

বগুড়ায় তুরস্কের রাষ্ট্রদূত তুরান

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান গতকাল মঙ্গলবার বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে আনুষ্ঠানিকভাবে ৮টি আইসিইউ ভেন্টিলেটর হস্তান্তর করেছেন। তুরস্কের সার্বিক সহায়তায় স্থাপিত এইসব ভেন্টিলেটর লাইফ সাপোর্ট রোগীদের চিকিৎসা সেবায় ব্যবহৃত হবে।

টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। বিশ্ব এখন কঠিন সময় পার করছে। এমন অবস্থাতেও ভ্রাতৃপ্রতীম এই দেশের পাশে থেকে তুরস্ক উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করছে। আগামীতেও দু’দেশ টেকনিক্যাল জ্ঞান বিনিময়ের মাধ্যমে দেশ দু’টি উন্নয়নে কাজ করতে পারে। তিনি টিএমএসএস প্রসঙ্গে বলেন, সারা দেশব্যাপী এই সংস্থা যেমন কাজ করছে তেমনি এই হাসপাতালের মাধ্যমে স্বাস্থ্যসেবা মানুষের দোর গোড়ায় পৌঁছাতে ভূূমিকা রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরএইচ ঢাকার ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইএসডিবি) কান্ট্রি হেড ও রিজিওনাল ম্যানেজার মুহাম্মদ নাসিস সুলাইমন, তুর্কি কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সি (টিআইকেএ) এর কো-অর্ডিনেটের সেভকি মের্ট বারিস প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডা. মো. মতিউর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন