শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শনাক্তের হার শতকরা ১৫ ছুঁই ছুঁই

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কারও মৃত্যু হয়নি। এর ফলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৪৫ জনেই স্থির আছে। একই সময়ে নতুন করে ৬৪১ জনের দেহে প্রাণঘাতি ভাইরাসটি শনাক্ত হয়েছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৩৬৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট চার হাজার ৩৫১টি নমুনা। এসব পরীক্ষায় ৬৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে বর্তমানে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ১৯ হাজার ৪৭০ জনে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা ১৪ দশমিক ৭৩ ভাগ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ। এসময় সুস্থ হয়েছেন ২২০ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৪৮০ জনে।

অধিদফতরের তথ্যমতে, নতুন করে কোনো মৃত্যু না হওয়ায় এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৩১ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৬১৪ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন