বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

পাকিস্তানের বন্যাদুর্গত এলাকায় অ্যাঞ্জেলিনা জোলি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১১:১২ এএম

গত কয়েক মাস ধরে বন্যায় বিপর্যস্ত পাকিস্তান। দেশটির বেলুচিস্তান, সিন্ধু, পাঞ্জাব (দক্ষিণ) ও খাইবার প্রদেশের বন্যাকবলিত লাখ লাখ মানুষ। পাকিস্তানের বন্যাদুর্গত এলাকা সফর করছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। বন্যাকবলিত মানুষকে সহায়তা করার জন্য পাকিস্তান সফর করছেন অ্যাঞ্জেলিনা জোলি-এমনটাই জানিয়েছে ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি)।

জানা গেছে, বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দাদু জেলায় যান জোলি এবং ভুক্তভোগীদের সঙ্গে তাদের সমস্যা নিয়ে আলোচনা করেন। জোলির এবারের সফরের উদ্দেশ্য জলবায়ু সংকটের ফলে ক্ষতিগ্রস্ত দেশগুলোতে কাজ করা এবং জরুরি সহায়তা প্রদানে আন্তর্জাতিক সম্প্রদায়কে উদ্বুদ্ধ করা।

এদিকে এ সফরের জন্য জোলিকে স্বাগত জানিয়েছে পাকিস্তান। পাকিস্তানের জনগণের জন্য তিনি প্রয়োজনীয় জরুরি সহায়তার বিষয়টি আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরবেন বলে আশা সংশ্লিষ্টদের।

জুনের মাঝামাঝি সময় থেকে চলতে থাকা এই ভয়াবহ বন্যায় প্রাণ হারিয়েছেন ১৫৫৯ জন মানুষ। আর দাদু পাকিস্তানের এমন একটি জেলা সেখানে পানিবাহিত রোগের কারণে জুলাই থেকে প্রায় ৩০০ জন লোক মারা গেছেন। চিকিৎসকরা আপ্রান চেষ্টা করছেন বন্যাদুর্গতদের মাঝে সচেতনতা গড়ে তুলতে এবং বিশুদ্ধ পানির ব্যবস্থা করতে।

উল্লেখ্য, জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনারের শুভেচ্ছাদূত থাকাকালে ২০১০ সালের বন্যায় এবং ২০০৫ সালের ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষকে দেখতে পাকিস্তান সফর করেছিলেন জোলি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন