সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

মির্জা ফখরুলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দাবি

শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘পাকিস্তান আমলে ভালো ছিলাম’ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতারা বলেছেন, শুধু রাজনীতি নয়, বাংলাদেশে তার বসবাসেরও অধিকার নেই। এ মন্তব্যের জন্য ফখরুলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করতে হবে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদী সমাবেশের আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সেখানে বিএনপি মহাসচিবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার দাবি করেন সংস্কৃতিজনরা।

এ সময় ফখরুলের ওই বক্তব্যকে বাঙালি সংস্কৃতি ও জাতিসত্তার বিরোধী হিসেবে আখ্যা দিয়ে তারা বলেন, ওই বক্তব্যের মধ্য দিয়ে বিএনপির পাকিস্তান ঘেঁষা রাজনীতি আরও সুস্পষ্ট হয়েছে। সমাবেশের প্রারম্ভিক বক্তা সঙ্গীতা ইমাম বলেন, মির্জা ফখরুলের এই ধৃষ্টতামূলক বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার সামিল। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করে বিচারের আওতায় আনা হোক।

নাসিরউদ্দীন ইউসুফ বলেন, কয়েক হাজার বছরের বাঙালির সংস্কৃতি তাতে বাংলাদেশ কখনোই পাকিস্তানে পরিণত হবে না। পাকিস্তানের রাজনৈতিক ও আদর্শিক বাস্তবতার সাথে বাংলাদেশের সংস্কৃতির তফাৎ অনেক। বাংলাদেশ পাকিস্তান থেকে ভাগ হয়ে অনেক ভালো আছে। যাদের এই এগিয়ে যাওয়া ভালো লাগছে না, তারা পাকিস্তানে চলে যাক!
মিনু হক বলেন, দেশ মির্জা ফখরুলের যদি এতই খারাপ লাগে, তবে তিনি এখানে রয়ে গেছেন নির্লজ্জের মতো? কেন পাকিস্তানে চলে যাচ্ছেন না?

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, মির্জা ফখরুল দেশের বৃহত্তর রাজনৈতিক দলের মহাসচিব। তার বক্তব্য বক্তব্য প্রমাণ করে বিএনপির পাকিস্তান প্রীতিকে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করলেও তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করতেন না।

জোটের সভাপতি গোলাম কুদ্দুছের সভাপতিত্বে এ সমাবেশে বক্তৃতা করেন নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু, মিনু হক, মিজানুর রহমান, ঝুনা চৌধুরী, কামাল পাশা চৌধুরী, সঙ্গীতা ইমাম, অনন্ত হীরা, রেজিনা ওয়ালী লীনা, মিলন কান্তি দে, মানজার চৌধুরী সুইট প্রমূখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন