সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯, ২৯ সফর ১৪৪৪

খেলাধুলা

এখনই ফুটবলকে ‘গুডবাই’ বলছেন না রোনালদো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

ক্রিস্টিয়ানো রোনালদোকে এই মৌসুমে শ্রোতের বিপরীতে গিয়ে যুদ্ধ করতে হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডে শুরুর একাদশে জায়গা পেতে। বয়সটা যে প্রায় ৩৮। সবাই ধারণা করেছিল কাতার বিশ্বকাপের পরেই ‘গুডবাই’ বলবেন ফুটবলকে। কিন্তু এই পর্তুগীজ মহাতারকা জানালেন খেলা চালিয়ে যেতে চান ২০২৪ সালের ইউরো কাপ পর্যন্ত। সম্প্রতি পর্তুগীজ ফুটবল ফেডারেশনের এক অনুষ্ঠানে এই কথা জানান দেশটির অধিনায়ক। উয়েফা নেশন্স লিগের খেলার পূর্বে অনুশীলন ক্যাম্পে এখন পর্তুগাল দলের সঙ্গে আছেন রোনালদো।
গত বছরের সেপ্টেম্বরে ইরানের আলি দাইয়ের ১০৯ গোলের রেকর্ড ভেঙে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো। পর্তুগীজ ফুটবল ফেডারেশনের ‘গালা কুইনাস দে অওরো’ নামে এক অনুষ্ঠানে সেই স্বীকৃতী স্বরূপ রোনালদোর হাতে স্বারক তুলে দেওয়া হয়। এরপর ৫ বারের ব্যালন ডি-অর জয়ী তার প্রতিক্রিয়াতে জানান, ‘এই বিশাল অর্জনের স্বীকৃতি পেয়ে আমি গর্বিত। আমি সবাইকে ধন্যবাদ জানাই, যারা আমার ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ ছিল। এটা দীর্ঘ ভ্রমণ, কিন্তু আমি বলতে চাই, আমার যাত্রার এখনই শেষ নয়। ক্রিসের (রোনালদো) থেকে আপনাদের আরও নিতে হবে।’ পর্তুগালের হয়ে ২০০৩ সালে অভিষেকের পর এখন পর্যন্ত ১৮৯ ম্যাচে ১১৭ গোল করা রোনালদো আরও যোগ করেন, ‘আশা করি, আরও কয়েক বছর ফেডারেশনের অংশ হতে পারব। এই বিশ্বকাপ এবং ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেরও অংশ হতে চাই।’
রোনালদোর পর্তুগাল ও ম্যানইউ সতীর্থ ব্রুনো ফার্নান্দেসেরও বিশ্বাস, বিশ্বকাপের পরও আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গড়ে যাবেন রোনালদো। ‘যে মনে করে, রোনালদো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে থাকতে চায় না, সে আসলে তাকে চেনেই না।’ শনিবার দিবাগত রাতে চেক প্রজাতন্ত্রের মাঠে ন্যাশন্স লিগের ম্যাচে মাঠে নামবে পর্তুগাল।
এদিকে কোভিড-১৯ আবারও হানা দিল ফুটবলে। জার্মানি দলের গোলরক্ষক ম্যানুয়েল নয়ার ও মিডফিল্ডার লেয়ন গোরেটস্কা আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। এই কারণে উয়েফা নেশন্স লিগে হাঙ্গেরি ও ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচ দুটিতে থাকছেন না এই দুই ফুটবলার। ব্যাপারটি নিশ্চিত করেছে জার্মানি। নয়ারের বদলে হফেনহাইমের গোলরক্ষক অলিভার বাউমানকে দলে নেওয়া হয়েছে। এমনকি গোরেটস্কার পরবর্তেও ডাকা হবে অন্য ফুটবলার। দলটির মুখপাত্র ফ্রান্সিসকা ভুয়েলে এমনটাই জানিয়েছে। তিনই আরও বলেন, কোভিড আক্রান্ত দুই খেলোয়াড় গতকালই টিম হোটেল ছাড়েছেন। আজ রাতে ঘরের মাঠে হাঙ্গেরির বিপক্ষে মাঠে নামবে হ্যান্সি ফ্লিকের দল। এরপর সোমবার ইংল্যান্ডের মুখোমুখি হবে ওয়েম্বলি স্টেডিয়ামে। নেশন্স লিগে এখন পর্যন্ত চার ম্যাচে ১ জয় ও ৩ ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে ‹এ› লিগের ৩ নম্বর গ্রুপে দ্বিতীয় স্থানে আছে জার্মানি। ৭ পয়েন্ট নিয়ে হাঙ্গেরি শীর্ষে। ইতালি সংগ্রহ ৫ পয়েন্ট আর ২ পয়েন্ট নিয়ে তলানিতে আছে ইংল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন