মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আবারো জামিন চাইলেন এনামুল বাছির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ও বরখাস্তকৃত পরিচালক খন্দকার এনামুল বাছির আবারো জামিন আবেদন করেছেন। গতকাল বৃহস্পতিবার তার পক্ষে আবেদনটি করেন অ্যাডভোকেট ফারুক আলমগীর চৌধুরী। আবেদনের বিষয়ে তিনি বলেন, জামিন আবেদনটি গত ২৫ সেপ্টেম্বর বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য কার্যতালিকায় থাকার সম্ভাবনা রয়েছে। এর আগে গত ২৩ আগস্ট হাইকোর্ট থেকে খন্দকার এনামুল বাছিরকে জামিন দেন হাইকোর্ট। দুদকের আবেদনের প্রেক্ষিতে চেম্বার কোর্ট জামিন স্থগিত করে দেন।
২০১৯ সালের ৯ জুন দুর্নীতির অনুসন্ধান থেকে দায়মুক্তি পেতে দুদক পরিচালক বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দিয়েছেন-মর্মে অভিযোগ করেন ডিআইজি মিজান। এরপর ঘুষ লেনদেন সংক্রান্ত কথোপকথন রেকর্ড করে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দিয়েছিলেন তিনি। ডিআইজি মিজানও এ বিষয়ে নিজেই গণমাধ্যমে সাক্ষাৎকার দেন। অবৈধ সম্পদ অর্জনের মামলা থেকে বাঁচতে ওই অর্থ ঘুষ দেন বলে ডিআইজি মিজান দাবি করেন।
এ ঘটনার জের ধরে ২০১৯ সালের ১৬ জুলাই দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ মানি লন্ডারিং আইনে সংস্থার ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন। একই বছর ২২ জুলাই এনামুল বাছিরকে গ্রেফতার করে দুদকের একটি দল। সেই থেকে তিনি কারাগারে। এ মামলায় ডিআইজি মিজানকেও গ্রেফতার করা হয়। ২০২০ সালের ১৯ জানুয়ারি তাদের বিরুদ্ধে চার্জশিট দেয় দুদক। এমামলায় গত ২৩ ফেব্রুয়ারি এনামুল বাছিরকে ৮ বছর ও পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে তিন বছর কারাদণ্ড দেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন