সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯, ২৯ সফর ১৪৪৪

জাতীয় সংবাদ

কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনে নিযুক্ত প্রশাসক বহাল

রিট খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনে প্রশাসক নিয়োগের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো: রেজাউল হক এবং বিচারপতি ইমরুল কায়েশের ডিভিশন বেঞ্চ রিটটি উত্থাপিত হয়নি-মর্মে খারিজ করে দেন।
আদেশের বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান বলেন, রিট খারিজ হওয়ায় প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত বহাল থাকলো। রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট মো: মোমতাজ উদ্দিন ফকির, অ্যাডভোকেট মিন্টু কুমার মন্ডল।
এর আগে গতকাল সকালে অ্যাসোসিয়েশনে পশাসক নিয়োগের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করের্ রিটটি করেন সংগঠনের দায়িত্ব পালন করা সহ সভাপতি ইশতিয়াক আহমেদসহ ৩ সদস্য। গত ১৯ সেপ্টেম্বর নির্বাচিত বৈধ কমিটি,কার্যনির্বাহী কমিটি না থাকায় আগামী নির্বাচন সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনে প্রশাসক নিয়োগ দেয় সরকার। বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ দাউদুল ইসলামকে এক বছরের জন্য নিয়োগ দিয়ে অফিস আদেশ জারি করে বাণিজ্য মন্ত্রণালয়। আদেশে বলা হয়, দাউদুল ইসলাম দায়িত্ব গ্রহণ তারিখ থেকে ৬ মাসের মধ্যে বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের দৈনন্দিন কার্যক্রম পরিচালনাসহ কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত প্রতিনিধির কাছে দায়িত্ব হস্তান্তর করবেন।
বাণিজ্য মন্ত্রণালয় বলছে,বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশন বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সংগঠন। তাই বাণিজ্য সংগঠন আইন, বিধিমালা ও সংঘবিধি মোতাবেক নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের বাধ্যবাধকতা রয়েছে। সংগঠনটির অডিট রিপোর্ট ও নির্বাচনের কোনো কাগজপত্র নথিতে পায়নি মন্ত্রণালয়।
আদেশে বলা হয়, নির্বাচনকে কেন্দ্র করে ২০০৭-০৮ সালে পক্ষে-বিপক্ষে আদালত ও এফবিসিসিআই আর্বিটেশন ট্রাইন্যালে ১২টি মামলা হয়। এসব মামলা চূড়ান্ত নিষ্পত্তি হওয়ায় বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন কার্যক্রমে বর্তমানে আইনগত বাধা বা প্রতিবন্ধকতা না থাকায় বাণিজ্য মন্ত্রণালয় প্রশাসক নিয়োগ দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন