শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুর্নীতির দায়ে চীনে সাবেক আইনমন্ত্রীর মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৯ এএম

দুর্নীতির দায়ে চীনের সাবেক বিচারমন্ত্রীকে মৃত্যুদণ্ড দিয়েছে দেশটির আদালত। স্থানীয় সময় বৃহস্পতিবার আদালত ১ কোটি ৬০ লাখ ডলার দুর্নীতির অভিযোগে সাবেক মন্ত্রী ফু ঝেংহুয়াকে এই দণ্ডাদেশ দেয় আদালত। তবে, দুই বছর কারাদণ্ড ভোগের পর সবকিছু সন্তোষজনক হলে তাঁর দণ্ডাদেশ কামানো হতে পারে। তুরস্কের সংবাদ সংস্থা আনাদলু এজেন্সি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ জিলিনের চাংচুন শহরের একটি আদালত ৬৭ বছর বয়সী ফু ঝেংহুয়াকে অর্থ তছরুপের দায়ে দোষী সাব্যস্ত করেছে। আদালতের রায়ে আরও বলা হয়েছে, দুই বছর কারাগারে থাকার পর মৃত্যুদণ্ড কমানো যেতে পারে।

ফু ঝেংহুয়া ২০১৮ সালের মার্চ থেকে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত দেশটির বিচারমন্ত্রী হিসেবে কাজ করেন। তবে তাঁর বিরুদ্ধে অভিযোগ মূলত- তিনি ২০০৫ সাল থেকে ২০২১ সালের মধ্যে তাঁর অবস্থানের ‘সুবিধা নিয়ে’ অবৈধভাবে প্রায় ১৬ দশমিক ৭৬ মিলিয়ন ডলার ঘুষ গ্রহণ এবং ‘ব্যক্তিগত লাভের জন্য আইন অপব্যবহার’ করার। আদালত একই সঙ্গে ফুর সকল রাজনৈতিক অধিকার এবং ব্যক্তিগত সম্পত্তি অর্জনের অধিকার থেকেও বঞ্চিত করার ঘোষণা দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:১৩ পিএম says : 0
আমাদের দেশেও সরকারপ্রধান থেকে সব মন্ত্রী মিনিস্টার এমপি আল্লাহ তাদেরকে মৃত্যুদণ্ড দেয়া উচিত কেননা তারা আমাদের দেশের সব সম্পদ লুটে নিয়ে গেছে এবং ইন্ডিয়ার কাছে আমাদের দেশটাকে বিনা পয়সায় বিক্রি করে দিয়েছে আমাদের স্বাধীনতাকে ধ্বংস করে দিয়েছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন