বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

‘স্বার্থপর বাবর-রিজওয়ানকে সরিয়ে দাও’ আফ্রিদির খোঁচা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৩:০৫ পিএম | আপডেট : ৩:০৮ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২২

চারপাশ থেকে যখন ধেয়ে আসে সমালোচনা, তখন পারফরম্যান্সের চেয়ে বড় জবাব তখন আর কী হতে পারে! বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান সেই সত্যকেই প্রতিষ্ঠিত করলেন আরেকবার। ব্যাট হাতেই দুজন প্রমাণ করলেন কার্যকারিতা।

এরপর তাদের হয়ে গলা চড়ালেন শাহিন শাহ আফ্রিদি। এই দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ের পর তাদের সমালোচকদের এক হাত নিলেন চোটের কারণে মাঠের বাইরে থাকা এই ফাস্ট বোলার।

 

অবশেষে দুজনের ব্যাট উদ্ভাসিত হলো একসঙ্গে। করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বৃহস্পতিবার ২০০ রানের চ্যালেঞ্জ তাড়ায় পাকিস্তান অবিশ্বাস্যভাবে জিতে যায় একটি উইকেটও না হারিয়ে। রেকর্ডের পর রেকর্ড গড়ে ২০৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন দুজন।

পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে একাধিক সেঞ্চুরির কীর্তি গড়ে বাবর খেলেন ৬৬ বলে ১১০ রানের অপরাজিত ইনিংস। ১১ চারের সঙ্গে ছক্কা মারেন ৫টি। রিজওয়ান ৫ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৮৮ করেন ৫১ বলে।

স্ট্রাইক রেট নিয়ে সমালোচনার জবাবে গত কিছুদিনে নানা কথাই শোনা যায় এই দুজনের কণ্ঠে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে বাবর তো কিছুটা মেজাজও হারিয়ে ফেলেন।


‘আমার মনে হয়, সময় হয়েছে অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে সরিয়ে দেওয়ার। এত স্বার্থপর ক্রিকেটার দুজন! ঠিকভাবে খেললে তো ম্যাচ ১৫ ওভারেই শেষ হয়ে যেত। অথচ দুজন শেষ ওভার পর্যন্ত খেলা টেনে নিয়ে গেছে। এটা নিয়ে আন্দোলন করা উচিত, তাই না?’


সমালোচনাকদের খোঁচাটুকু নিয়ে আফ্রিদি লিখেছেন, ‘এই পাকিস্তান দলকে নিয়ে আমি দারুণভাবে গর্বিত।’

বাবর ও রিজওয়ানের সতীর্থ পেসার হাসান আলি টুইটারেই অল্প কথায় বুঝিয়ে দিয়েছেন দলে এই দুজনের অবস্থান, ‘পাকিস্তান ক্রিকেটের কিং বাবর আজম ও পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ান।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন