সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গাড়ি যখন হাতির খেলনা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিরাট চেহারার হাতির কাছে একটি প্রাইভেটকার রীতিমত খেলনায় পরিণত হল! সম্প্রতি গভীর জঙ্গল থেকে লোকালয়ে আসা একটি হাতির ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। হাতিটি পার্কিংয়ে দাঁড় করানো একটি নীল রঙের প্রাইভেটকার নিয়ে খেলছে। যেন শিশুর খেলনা, এমন ভাবে পার্কিং চত্বরে খেলাচ্ছলে গাড়িটিকে ঠেলে বেড়াচ্ছিল হাতিটি। ভিডিও দেখে নেটিজেন মজা পেয়েছে।
ভিডিওটি ভারতের আসাম রাজ্যের রাজধানী গুয়াহাটি শহরের। সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করেন আসামের কংগ্রেস সদস্য প্রদ্যুত বরদলুই। ভিডিওতে দেখা গেছে গুয়াহাটি শহরের একটি কার পার্কিং চত্বরে একটি গাড়ি নিয়ে খেলছে হাতি। হাতিটি গাড়িটিকে শুঁড় দিয়ে ঠেলে বেড়াচ্ছে।
একটি মানব শিশু ঠিক যেভাবে খেলনা গাড়ি নিয়ে আনন্দে খেলে বেড়ায়, হাতিটি সেভাবেই খেলছিল! সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওর সঙ্গে ক্যাপশানে কংগ্রেস সদস্য লেখেন, ‘একটি শান্তিপূর্ণ সহাবস্থানের বাস্তব পাঠ’। হাতি ও মানুষের সংঘর্ষ ও সম্পর্কের কথা মনে করিয়ে দেন কংগ্রেস নেতা।
উল্লেখ্য, আসাম এবং উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্যে লোকালয়ে হাতি ঢুকে ফসল নষ্ট করার পাশাপাশি হামলায় অসংখ্য মানুষের মৃত্যু হয়ে থাকে। একটি পরিসংখ্যান বলছে, ১৯৮০ থেকে ২০০৩ সালের মধ্যে শুধু আসামে হাতির হামলায় নিহত হয়েছে ১ হাজার ১০ জন। উত্তর-পূর্ব ভারতের অন্য রাজ্যগুলো মিলিয়ে মৃতের সংখ্যা ১ হাজার ১৫০। সূত্র : ফ্রিপ্রেস জার্নাল, এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন