সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চিতার সাথে সেলফি ভাইরাল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

একদল পর্যটক জঙ্গল সাফারিতে বেরিয়েছিলেন। তারা সরাসরি চিতা দেখতে একটি খোলা জায়গায় গাড়ি দাঁড় করান। আর সে সময় হঠাৎ করেই সেখানে একটি চিতার আবির্ভাব। ধীর পায়ে সেটি পর্যটকবোঝাই গাড়ির দিকে এগিয়ে আসে। ঘটনাটি আফ্রিকার দেশ তানজানিয়ায়।
গাড়ির ভেতর থেকে গাইড এবং পর্যটকরা চিতার প্রতিটি পা ফেলার দিকে সতর্ক দৃষ্টি রাখছিলেন। সাফারি গাড়ির ‘সানরুফ’ খোলা ছিল। গাড়ির খুব কাছে এসেই এক লাফে চিতাটি ছাদের উপর উঠে পড়ে। খোলা ‘সানরুফ’ দিয়ে যে কোনও মুহূর্তে গাড়ির ভেতরে চিতার ঢুকে পড়ার সুযোগ ছিল।
চিতা গাড়ির ছাদে, ভেতরে বসা পর্যটকদের তখন ভয়ে গলদঘর্ম অবস্থা। এই বুঝি লাফ মেরে ঘাড় মটকে দিল এমন চিন্তায় যখন বিভোর পর্যটকরা, ঠিক বিপরীত ছবি ধরা পড়ল হিংস্র সেই পশুর আচরণে।
গাড়ির ভেতরে না ঢুকে চিতা সানরুফের নিচে বসেছিল। রোদ থেকে বাঁচতে সে একটু ছায়ার আশ্রয় খুঁজছিল। আর গাড়িটিকেও পেয়ে গিয়েছিল। ফলে সটান পর্যটকদের গাড়ির মাথায় চড়ে বসে রোদ থেকে নিজেকে আড়াল করার চেষ্টা করতে দেখা যায় চিতাটিকে।
চিতা ছায়ায় নিজের শরীর ঠান্ডা করতে ব্যস্ত, ঠিক সেই সময় এক পর্যটক চিতার সঙ্গে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়েন। মাঝে মাঝে তাকে আতঙ্কিত ভাবে ঘাড় ঘোরাতেও দেখা যাচ্ছিল। তবে এমন এক হিংস্র প্রাণীকে হাতের কাছে পেয়ে সেলফি তোলার লোভ সামলাতে পারেননি। সূত্র : ফাস্টপোস্ট, নিউজ ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন