বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার গ্যাজপ্রমের প্রশংসায় হাঙ্গেরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজ্জার্তো নিউইয়র্কে জাতিসংঘের ৭৭তম সাধারণ অধিবেশনের ফাঁকে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে বৈঠকের পর রাশিয়ার জ্বালানি জায়ান্ট গ্যাজপ্রমের সঙ্গে তার দেশের সহযোগিতার প্রশংসা করেছেন।

‘জ্বালানির ক্ষেত্রে আমাদের একটি অত্যন্ত ব্যাপক সহযোগিতা রয়েছে। আমাদের জন্য, দেশের জ্বালানি সরবরাহ নিরাপদ কিনা তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ,’ সিজ্জার্তো আলোচনার পর সাংবাদিকদের বলেন, ‘আমরা এমন পরিস্থিতি এড়াতে চাই যেখানে কোনো হাঙ্গেরিয়ান পরিবার, এলাকা বা কোম্পানি গ্যাস বা তেল পণ্য ব্যবহারে সীমাবদ্ধ থাকবে।’ ‘গ্যাজপ্রমের সাথে আমাদের সহযোগিতা অত্যন্ত ন্যায্যভাবে চলছে। ১ সেপ্টেম্বর থেকে আমরা দৈনিক ভিত্তিতে আরও বেশি পরিমাণ গ্যাস সরবরাহ পেয়েছি,’ মন্ত্রী বলেন, ‘ইতিমধ্যে চুক্তিবদ্ধ ভলিউমের উপরে, আমরা তুর্কি স্ট্রিম পাইপলাইনে ৫৮ লাখ ঘনমিটার গ্যাস পাই।’ তিনি তুর্কি স্ট্রীমকে হাঙ্গেরিতে বর্তমান গ্যাস সরবরাহের জন্য ‘মূলত, একমাত্র নিরাপদ এবং নির্ভরযোগ্য রুট’ হিসাবে বর্ণনা করেছেন।

‘আজ আমি নিরাপদ ট্রানজিট নিশ্চিত করার জন্য বুলগেরিয়া এবং সার্বিয়া উভয়ের কাছে এবং অবশ্যই, তুর্কি সহকর্মীদের কাছে আমার কৃতজ্ঞতা প্রকাশ করেছি,’ সিজ্জার্তো বলেছেন, ‘আমরা আশা করি যে গ্যাজপ্রমের সাথে এই সহযোগিতা আমাদের স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী চলবে।’ সূত্র : তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন