বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

৮ ওভারের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে সমতায় ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪২ পিএম | আপডেট : ১১:৫৪ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২২

ঘরের মাঠে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে রানের পাহাড় গড়েও জিততে পারেনি ভারত। দ্বিতীয় ম্যাচে জিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা ফেরালো ভারত।

বৃহস্পতিবার নাগপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারি অস্ট্রেলিয়াকে চার বল হাতে রেখেই ৬ উইকেটে হারায় স্বাগতিকরা। তবে বৃষ্টির কারণে নির্ধারিত ২০ ওভার খেলা হয়নি।

 

এ বৃষ্টির কারণে নির্ধারিত সময় খেলা শুরু করতে না পারায় ওভার কমিয়ে ৮ ওভারের খেলা অনুষ্ঠিত হয়। ৮ ওভারের খেলায় অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৯০ রান সংগ্রহ করে।

 

জবাবে ব্যাট করতে নেমে ভারত ৭.২ ওভার ৪ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করে।

ফলে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় ফিরল ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে ৪ বলে ৫ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার ক্যামরুন গ্রিন। তিন নম্বরে খেলতে নেমে কোনো রান না করেই রান আউট হয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল। এরপর এসে ৩ বলে ২ রান করে অক্ষর প্যাটেলের বলে বোল্ড হন টিম ডেভিড।  

 

তবে দ্রুতগতিতে রান তুলতে থাকেন ওয়েড ও ফিঞ্চ। বুমরাহর বলে বোল্ড হওয়ার আগে ৪ চার ও ১ ছক্কায় ১৫ বলে ৩১ রান করেন ফিঞ্চ। আরেক প্রান্তে অপরাজিত থাকা ওয়েড ২০ বলে ৪৩ রান করেন।  

 

জবাব দিতে নেমে ৩৯ রানের উদ্বোধনী জুটি পায় ভারত। ৬ বলে ১০ রান করে আউট হয়ে যান লোকেশ রাহুল। তবে এই ম্যাচেই পুরোনো রূপে ফিরে আসেন রোহিত শর্মা। শেষ পর্যন্ত অপরাজিত থেকে তিনি ২০ বলে করেন ৪৬ রান। সমান চারটি করে চার ও ছক্কা হাঁকান তিনি, খেলেন দারুণ কিছু পুল শট।

 

তার ইনিংসের পরও ভারতের জয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল, সেটা দূর করেন দিনেশ কার্তিক। নিজের প্রথম দুই বলে চার ও ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন

এখন তৃতীয় শেষ ম্যাচটি দুই দলের জন্য অঘোষিত ফাইনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন