শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ আহত ১৬

ট্রলির সঙ্গে অটোরিকশার সংঘর্ষে প্রাণ গেল ছেলের, দুই পা বিচ্ছিন্ন মায়ের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

গতকাল সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১৬ জন। এর মধ্যে পটুয়াখালীর কলাপাড়ার মুসুল্লিয়াবাদে ট্রলির সঙ্গে অটোরিকশার সংঘর্ষে প্রাণ যায় ছেলের আর দুই পা বিচ্ছিন্ন হয় মায়ের। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত:

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ যান ট্রলি চাপায় অটোরিক্সা আরোহী ১ শিশু নিহত এবং নারী ও শিশুসহ অপর ৮ অটোরিক্সা আরোহী গুরুতর আহত হয়েছে। গতকাল শনিবার উপজেলার বালিয়াতলী ইউনিয়নের মুসুল্লিয়াবাদে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু জিহাদ (১২) উপজেলার ধানখালি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামের মিঠু খানের ছেলে। এছাড়া অপর আহত দুই শিশুসহ নারী-পুরুষদের সঙ্কটাপন্ন অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে। এদের মধ্যে মুক্তা বেগম (৪০) নামের এক নারীর দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

আহতদের মধ্যে প্রাথমিকভাবে অটোরিক্সা চালক নুরু, ক্যাবল অপারেটর কর্মী মো. দুলাল এর নাম জানা গেলেও অন্যদের পরিস্থিতি নিশ্চিত হওয়া যায়নি। মৃত জিহাদ মুক্তা বেগমের ছেলে। ঘটনার পর কলাপাড়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও আহতরা জানায়, ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে অটো রিক্সাটি চাপলীবাজার থেকে কলাপাড়ার উদ্দেশ্যে আসছিল। মুসুল্লীয়াবাদ এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিক্সাটিকে চাপা দিয়ে অনেকদূর নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই শিশু জিহাদ নিহত ও অপর অটোরিক্সা আরোহী নারী ও শিশু সহ ৮ জন গুরুতর আহত হয়। দুর্ঘটনার পরপরই ট্রলিচালক ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে। কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, আহতদের উদ্ধার করে বরিশাল পাঠানো হয়েছে। ট্রলিটি আটক রয়েছে। পলাতক চালককে গ্রেফতারে অভিযান চলছে।

দিনাজপুর অফিস জানায়, দুলাভাইয়ের বাসায় বেড়াতে আসার পথে ট্রাকের চাপায় এক ভাই নিহত ও একভাই গুরুতর আহত হয়েছেন। তাদের আনতে আসা দুলাভাইও মারা যান। মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার সকাল সাড়ে ৫টায় দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে। এসময় দাঁড়িয়ে থাকা একটি এম্বুলেন্সের পিছনে ধাক্কা দিলে এম্বুলেন্সটি ক্ষতিগ্রস্থ হয়।

ফুলবাড়ী থেকে দিনাজপুর গামী দ্রুতগামী ট্রাক তাদের তিনজনকেই চাপা দেয়। ঘটনাস্থলেই নিহত হয় আজগর আলী পিতা আজিজুল হক গ্রাম আজিদপুর, উপজেলা সুন্দরগঞ্জ জেলা দিনাজপুর ও মোহাম্মদ আলী পিতা মকবুল মুন্সি গ্রাম পুলহাট উপজেলা সদর জেলা দিনাজপুর। মোহাম্মদ আলী ট্রাকের নিচেই আটকে রয়েছে। আহত মুকুলকে মুমূর্ষ অবস্থায় এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, মাগুরা হানজালা নামে এক শিশু নসিমন চাপায় নিহত হয়েছে। সদর উপজেলার বাহারবাগ গ্রামে শনিবার সকাল ৯ টার সময় রাস্তা পার হবার সময় এ দূর্ঘটনা ঘটে। সে বাহারবাগ গ্রামের জিল্লুর রহমানের সন্তান।

গৌরীপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের গৌরীপুর-শাহগঞ্জ সড়কের গাগলার মোড়ে মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। গত শুক্রবার রাত সাড়ে ৯টায় একজন এবং দুপুরে আরেকজন মারা গেছেন। এ সময় আরও পাঁচ জন আহত হয়েছেন। নিহতরা হলেন মোটর মেকানিক উজ্জ্বল মিয়া (৪৫) ও অচিন্ত্যপুর গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে লাল মিয়া (৬৫)। পুলিশ সূত্রে জানা গেছে, এক আত্মীয়ের জন্য মাওহা ইউনিয়নের ভুটিয়ারকোনা গ্রামে মোটরসাইকেলে করে আরও তিনজনসহ পাত্রী দেখতে যাচ্ছিলেন উজ্জ্বল মিয়া। এ সময় গাগলা মোড়ের কাছে শাহগঞ্জ থেকে আসা একটি সিএনজি অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই উজ্জ্বল মিয়া মারা যান। তাঁর সঙ্গে থাকা অন্য তিনজন ও অটোরিকশায় থাকা চালকসহ আরও তিনজন আহত হন। আহতদের উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে পাঁচজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. সুরপা বলেন, ‘দুর্ঘটনার শিকার ছয়জনের মধ্যে একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছিল। পরে বাকি গুরুতর আহত পাঁচজনকে মমেক হাসপাতালে রেফার্ড করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন