বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অবৈধভাবে বালু উত্তোলনে ড্রেজার বাল্কহেডসহ জব্দ

৫ জনকে কারাদণ্ড

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভোলার তেতুলিয়া নদীতে কোস্ট গার্ডের অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জনকে আটক করা হয়েছে। এসময় ২টি ড্রেজার ও বালু ভর্তি ৭ টি বাল্কহেড জব্দ করা হয়। গতকাল বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন এর মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল লে. বিএন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নদী ভাঙনের অন্যতম মাধ্যম হলো অবৈধভাবে ড্রেজার ব্যবহার করে বালু উত্তোলন। এরূপ অবৈধভাবে বালু উত্তোলনকারী ড্রেজারের বিরুদ্ধে বাংলাদেশ কোস্ট গার্ড প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার রাতে ভোলা জেলার সদর উপজেলাধীন তেতুলিয়া নদীর ডেমুরিয়া ফেরিঘাট সংলগ্ন এলাকায় ড্রেজার ব্যবহার করে অবৈধভাবে বালু উত্তোলন করছে, এরূপ তথ্যের ভিত্তিতে বাংলাদেশে কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিন বিসিজি বেইস ভোলা কর্তৃক উক্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উক্ত এলাকা হতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ২টি ড্রেজার ও বালু ভর্তি ৭টি বাল্কহেডসহ ৫ জনকে আটক করা হয়।
পরবর্তীতে ২৫ সেপ্টেম্বর বেলা ১২ টায় সহকারী কমিশনার (ভূমি) মো. আলী সুজা কর্তৃক ভ্রামমাণ আদালত পরিচালনা করে আটককৃতদের অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়াও জব্দকৃত ড্রেজার ও বাল্কহেড নিলামে বিক্রি কার্যক্রম প্রক্রিয়াধীন এবং বিক্রিত টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন