মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

সাকিব দ্যুতিতে প্লে-অফে গায়ানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ দল এখন ব্যস্ত কন্ডিশনিং ক্যাম্প ও আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নিজেদের ঝালিয়ে নিতে। নভেম্বরের অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্যই এই জোর প্রস্তুতি। কিন্তু দলের অধিনায়ক সাকিব আল হাসান পড়ে আছেন আটলান্টিকের ওপারে। সেখানে তিনি গায়ানা অ্যামাজনের হয়ে খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। এবারের আসরের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে গোল্ডেন ডাক পেলেও তৃতীয় ম্যাচে নিজের ছন্দ খুঁজে পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাট হাতে জ্বলে উঠার পর, বল হাতেও পেয়েছেন তিন উইকেট। তার এই সব্যসাচী পারফরম্যান্সে ভর করে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৩৭ রানে হারিয়েছে গায়ানা। আর তাতে ম্যাচসেরার পুরস্কারটি নিজের করে নিয়েছেন সাকিব।
গায়ানার প্রভিডেন্ট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নামে সাকিবের দল। দলীয় ৫৬ রানে দুই ব্যাটসম্যানের বিদায়ের পর ক্রিজে যান সাকিব। সুনিল নারাইনের বলে স্টাম্পিং হওয়ার আগে খেলেন ২৫ বলে ৩৫ রানের ইনিংস। ৪টি চার ও ১টি ছয়ের মারে ১৪০ স্ট্রাইক রেটে এই রান আসে এই বাঁহাতির কাছ থেকে। সাকিব এই ইনিংসটি খেলার পথে সবচেয়ে বেশি চড়াও হন সুমিত প্যাটেলের উপর। এই ইংলিশ অলরাউন্ডারের এক ওভারেই হাঁকান ৩টি চার। নির্ধারিত ওভারের খেলা শেষে গায়ানা ৬ উইকেটে ১৭৩ রান জড়ো করে স্কোরবোর্ডে।
পরে বল হাতে টি-টোয়েন্টির এই শীর্ষ অলরাউন্ডার পঞ্চম ওভারে প্রথম বোলিংয়ে এসে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ১৭ বলে ১৩ রান করা ওপেনার টিম সেইফার্টকে। এরপর প্রতিপক্ষ কাপ্তান ও বিপজ্জনক ব্যাটার নিকোলাস পুরানকে ডিরেক্ট থ্রুতে করেন রান আউট। কিন্তু বোলিংয়ের আসল বিষটা ছাড়েন আন্দ্রে রাসেল (৮ বলে ১২) ও নারাইনকে (১২ বলে ১৯) ফেরানোর জন্য। আর তাতে ইনিংসের শেষ বলে ১৩৬ রানে ত্রিনবাগো অলআউট হলে বিশাল জয় পায় সাকিবের দল।
প্রথম ছয়টি ম্যাচে মাত্র এক জয় পেয়েছিল গায়ানা। কিন্তু সাকিব যোগ দেয়ার পর তিনটি ম্যাচেই জিতে নিয়েছে তারা। আর তাই ৯ ম্যাচে চার জয় নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে দলটি। একইসঙ্গে প্লে-অফের টিকিটও নিশ্চিত হয়ে গেছে তাদের। ম্যাচ শেষে সাকিব বলেছেন, ‘আজ (গতকাল) রাতটা ছিল আমার। প্রথম দুই ম্যাচে ভালো করতে পারিনি খুব একটা। এদিন দলের জন্য অবদান রাখতে পেরে খুশি আমি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন