রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যোগীরাজ্যে ফের ‘লাভ জিহাদ’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিয়ের এক যুগ পর স্বামী জানতে পারলেন স্ত্রীর নাম পূজা নয়, হাসিনা বানু। আর এ পরিচয় ফাঁস হতেই স্বামীকে ধর্মান্তরিত হওয়ার নির্দেশ দিয়েছেন ওই মহিলা। এমনকি সে নির্দেশ না মানলে তার শিরচ্ছেদ করা হবে বলেও হুমকি দেওয়া হয়েছে।
সম্প্রতি এমনই অভিযোগ করেছেন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের অযোধ্যার শাহনওয়াজপুর এলাকার জগবীর কোরি নামের এক ব্যক্তি। তার দাবি, ১২ বছর আগে এক রেলওয়ে স্টেশনে এই মহিলার সঙ্গে দেখা হয়েছিল। মহিলা তখন পূজা বলেই নিজের পরিচয় দিয়েছিলেন। দুঃখের কাহিনি শুনে জগবীর এবং তার পরিবারের সদস্যরা ওই মহিলাকে নিজেদের বাড়িতে আশ্রয় দেন।
পরে আইনি নিয়ম মেনেই মহিলাকে বিয়ে করেন ওই ব্যক্তি। এই দীর্ঘ দাম্পত্য জীবনে তাদের একটি ছেলে এবং একটি মেয়েও রয়েছে। কিন্তু সম্প্রতি ওই ব্যক্তি জানতে পারেন, এক সময় শিশুদের ধর্মীয় শিক্ষা দিতেন তার স্ত্রী। এই সূত্রেই স্ত্রীর আসল ধর্মীয় পরিচয় ফাঁস হয়ে যায় তাদের কাছে।
এ নিয়ে কথা ঝগড়ার এক পর্যায়ে বাড়ি ছেড়ে নিজের মামার বাড়িতে চলে যান ওই মহিলা। এরপর ওই মহিলা এবং তার পরিবারের পক্ষ থেকে তাকেও ধর্মান্তরিত হওয়ার হুমকি দেওয়া হয়েছে বলে দাবি করেছেন ওই ব্যক্তি।
হিন্দু এবং মুসলিম, দুই ভিন্ন ধর্মের মধ্যে বিয়ের ঘটনা ঘটলে প্রায়শই তাকে ‘লাভ জিহাদ’ বলে থাকেন হিন্দুত্ববাদীরা। এমনকি এই লাভ জিহাদ রুখতেই বিশেষ আইনও পাশ করা হয়েছে যোগীরাজ্যে। এবার সেই রাজ্য থেকেই ফের উঠল লাভ জিহাদের অভিযোগ। সূত্র : ইন্ডিয়া টুডে, টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন