বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশে আমাদের বিরুদ্ধে চালানো অপপ্রচারের উপযুক্ত জবাব দিন

নিউইয়র্কে নাগরিক সংবর্ধনায় ভার্চুয়ালি শেখ হাসিনা ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৯ এএম

বর্তমান আওয়ামী লীগ সরকার ও বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচারের জবাব দিতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শনিবার যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া ভার্চুয়াল সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। তিনি বলেন, বিদেশে আমাদের বিরুদ্ধে চালানো অপপ্রচারের তাৎক্ষণিক উপযুক্ত জবাব দিন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দপ্তরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান শেষে গতকাল নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন।

নিউইয়র্কে সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে বিদেশে অপপ্রচারের নেপথ্যে রয়েছে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের আত্মীয়-স্বজনদের পাশাপাশি দেশ ছেড়ে পালিয়ে যাওয়া অর্থ পাচারকারীসহ নানা অপরাধী। সামাজিক গণমাধ্যমে যারা অপপ্রচার চালাচ্ছে তাদের বেশিরভাগকেই অপকর্মে জড়িত থাকার জন্য চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে অথবা অপরাধ করে দেশ ছেড়ে পালিয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সরকার এবং বাংলাদেশ সম্পর্কে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে অন্যদের সবক দিচ্ছেন এমন ব্যক্তিদের চরিত্র ও অপকর্ম জনসমক্ষে তুলে ধরার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তাদের কথায় কর্ণপাত করবেন না, বরং আমাদের উন্নয়নকে জনগণের সামনে তুলে ধরুন।

শেখ হাসিনা প্রবাসী বাংলাদেশিদের প্রতি তার সরকারের করা উন্নয়ন কার্যক্রম সব স্থানে এগিয়ে নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে আপনার এলাকার কংগ্রেসম্যান, সিনেটর এবং নির্বাচিত প্রতিনিধিদের অবহিত করুন এবং তাদের সঙ্গে যোগাযোগ বজায় রাখুন। তিনি আরো বলেন, বিএনপির আমলে বাজেটের আকার ছিল মাত্র ৬০ হাজার কোটি টাকা। আওয়ামী লীগ সরকারের শেষ বাজেট ছিল ৬ লাখ কোটি টাকার ওপরে।
প্রধানমন্ত্রী বাংলাদেশের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে সারাবিশ্বে চলার জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বে যে মর্যাদা ও সম্মান অর্জন করেছে তা সমুন্নত রাখার জন্য আমি আপনাদের সবাইকে আহ্বান জানাচ্ছি।

প্রধানমন্ত্রী আবারও জলবায়ু পরিবর্তন, কোভিড-১৯ মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞার কারণে বিশ্বে আসন্ন তীব্র খাদ্য সংকট সম্পর্কে দেশবাসীকে সতর্ক করে ভবিষ্যতে তা থেকে বাঁচতে আরো বেশি করে খাদ্য উৎপাদনের আহ্বান জানান।
ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন : এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দপ্তরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন যোগদান শেষে নিউইয়র্ক থেকে এখানে পৌঁছেছেন।
প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন জানান, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা সড়কপথে নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসি এসে পৌঁছেন।

এর আগে, প্রধানমন্ত্রী ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর রাণী দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়ে যুক্তরাজ্য (ইউকে) সফর শেষে ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান।
নিউইয়র্কে অবস্থানকালে শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের সাধারণ বিতর্কে ভাষণ দেন।

২০ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত, শেখ হাসিনা বেশ কয়েকটি উচ্চ-পর্যায়ের এবং রুদ্ধদ্বার বৈঠকের পাশাপাশি সরকার, রাষ্ট্র ও সংস্থার প্রধানদের সাথে দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেন। আগামী ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
jack ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৪ পিএম says : 0
কারা দেশটাকে ধ্বংস করে দিল ইন্ডিয়ার কাছে বেচে দিল আমাদের ট্যাক্সের টাকা সব লুটপাট করে বিদেশে পাঠিয়ে দিল কথায় কথায় মানুষকে গুম করে দিলো হত্যা করল ঠান্ডা মাথায় মিথ্যা কেস দিয়ে লক্ষ লক্ষ লোককে জেলের মধ্যে করে রাখছো
Total Reply(0)
S M Year Ali ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:২১ এএম says : 0
স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বাঙালি জাতীয় পিতা বঙ্গবন্ধু কন্যা গনতন্ত্রের মানসকন্যা পরিবর্তনের অগ্রদূত বাঙালির আশার বাতিঘর জয়তু মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপির জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সরকারি সফর সফল সার্ধক হবে ইনশাআল্লাহ জয় বাংলা জয় বঙ্গবন্ধু।
Total Reply(0)
jack ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:২৪ পিএম says : 0
আমাদের সোনার দেশটাকে ধ্বংস করে শুধু পরের দোষ দেয় আল্লাহ সবকিছু দেখছেন শুনছেন লিখে রাখছেন যখন পড়বেন তখন সবকিছুই বুঝবে
Total Reply(0)
Tania Akter ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:২১ এএম says : 0
বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দেশের রত্ন নয়, তিনি বিশ্বরত্ন। তিনি বাঙালি জাতির চেতনার প্রতীক। আমাদের অহংকার। যার অপ্রতিরোধ্য পথ চলায় বাংলাদেশ আজ ছুটে চলছে উন্নয়নের মহাসড়কে।
Total Reply(0)
Mukta Rahman Mukut ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:২১ এএম says : 0
প্রিয়তম প্রধানমন্ত্রী, মহান আল্লাহ পাক আপনাকে দীর্ঘজীবী করুন। আপনি যতক্ষণ আছেন বাংলাদেশের উন্নতি, নিরাপত্তা কেউ ঠেকাতে পারবে না।
Total Reply(0)
Farhana Hossain ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:২১ এএম says : 0
বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। উন্নয়নের সরকার মানেই শেখ হাসিনার সরকার। বর্তমান সরকারের আমলে যেসব উন্নয়ন হয়েছে তা এখন বিশ্ব দরবারে অনন্য।
Total Reply(0)
Md. Nazrul Islam Khan ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৩ এএম says : 0
Congratulations, Hon'ble Prime Minister, People's leader Deshratna Sheikh Hasina, Joy Bangla Joy Bangabandhu.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন