রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

এশিয়া কাপের আগেই ‘চ্যাম্পিয়ন’ টাইগ্রেসরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:৪১ এএম

দরজায় কড়া নাড়ছে নারীদের এশিয়া কাপ। ঘরের মাঠে এশিয়া কাপের আগেই ‘চ্যাম্পিয়নের’স্বাদ পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। সংযুক্ত আবর আমিরাতের আবুধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই টুর্নামেন্টের ফাইনালে আয়ারল্যান্ড নারী দলকে ৮ রানে হারিয়েছে টাইগ্রেসরা।

আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১২০ রানের সংগ্রহ পায় টাইগ্রেসরা। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১১৩ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড।

টস জিতে এই ম্যাচে ব্যাট করতে নামে বাংলাদেশ। ২৩ রানে প্রথম উইকেট হারাতে হয় তাদের। ১৩ বলে ৬ রানের বেশি করতে পারেনি টাইগ্রেসরা। ১৩ বলে ৬ রান করে সাজঘরে ফেরত যান মুর্শিদা খাতুন। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও ব্যাট হাতে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। ১১ বলে ৬ রান করে মুরির বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরত যান।

এরপর রুমানা আহমেদের সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন ফারজানা হক। ২০ বলে ২১ রান করে রুমানা ফিরলে ভেঙে যায় এই জুটি। এরপর আর কোনো ব্যাটারই সঙ্গ দিতে পারেননি ফারাজানাকে। অনেকটা একাই লড়েন করোনা থেকে সেরে উঠা এই ব্যাটার। ৫৫ বলে ৭ চারে ৬১ রান করেন ফারজানা। রুমানা ও ফারজানার বাইরে সর্বোচ্চ রান আসে রিতু মণির ব্যাটে। ৭ বলে ৯ রান করেন তিনি।

জবাব দিতে নেমে শুরু থেকেই ছন্দ খুঁজে পায়নি আয়ারল্যান্ডের মেয়েরা। দলীয় ৬ রানে প্রথম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরত যান গ্যাবি লুইস। স্কোরবোর্ডে ৫০ রান যোগ করার আগেই তারা হারিয়ে ফেলে ৪ উইকেট।

আইরিশদের পক্ষে সর্বোচ্চ রান করেন ৯ নম্বরে খেলতে নামাআরলেনে কেলি। ২ চারে ২৪ বল খেলে ২৮ রান করেন তিনি। কিন্তু তাকে সঙ্গ দিতে পারেননি কোনো ব্যাটার। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন এইমার রিচার্ডসন। বাংলাদেশের পক্ষে রুমানা আহমেদ ৪ ওভার হাত ঘুরিয়ে ২৪ রান দিয়ে নেন তিন উইকেট। এছাড়া দুই উইকেট করে পেয়েছেন সোহেলী আক্তার, সানজিদা আক্তার মেঘলা ও সালমা খাতুন।

বাংলাদেশের মেয়েদের পরের মিশন ঘরের মাঠে এশিয়া কাপ। আগামী পহেলা অক্টোবর থেকে সিলেটে মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। বাংলাদেশ খেলতে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে। শিরোপা ধরে রাখার মিশনের আগে চ্যাম্পিয়নের স্বাদ নিশ্চয়ই জ্যোতির দলকে প্রেরণা যোগাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন