শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পরমাণু অস্ত্র নিয়ে হুমকি না দিতে রাশিয়াকে আহ্বান যুক্তরাষ্ট্রের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:৪৫ পিএম

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিঙ্কেন বলেছেন, ওয়াশিংটন প্রশাসন পারমাণবিক অস্ত্র নিয়ে হুমকি দেয়া বন্ধ করার জন্য রাশিয়াকে আহ্বান জানিয়েছে। রোববার সিবিএস নিউজের সাথে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমরা রাশিয়ানদের সাথে প্রকাশ্যে এবং ব্যক্তিগতভাবে, পারমাণবিক অস্ত্র সম্পর্কে আলগা আলোচনা বন্ধ করার জন্য খুব স্পষ্ট ছিলাম।’

মার্কিন যুক্তরাষ্ট্র পারমাণবিক যুদ্ধের হুমকি সম্পর্কে ক্রেমলিনের সাথে যোগাযোগ করেছে কিনা জানতে চাইলে ব্লিঙ্কেন ইতিবাচক উত্তর দেন। মার্কিন শীর্ষ কূটনীতিক যোগ করেছেন, ‘এটা খুবই গুরুত্বপূর্ণ যে মস্কো যেন আমাদের কথা শুনে এবং আমাদের কাছ থেকে জানে যে এর পরিণতি হবে ভয়াবহ।

এর আগে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছিলেন, রাশিয়া যদি ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহার করে তাহলে এর পরিণতি হবে ‘বিপর্যয়কর’। ইউক্রেনের কাছ থেকে দখলকৃত ভূখণ্ডে কথিত গণভোটের ঘটনায় রাশিয়ার ওপর আরও অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপেরও হুঁশিয়ারি উচ্চারণ করেন জ্যাক সুলিভান।

তিনি জানান, রাশিয়া পরমাণু অস্ত্র ব্যবহার করলে যুক্তরাষ্ট্র তার যথোপোযুক্ত জবাব দেবে। যার জন্য মস্কোর পরিণাম হবে ভয়াবহ। সুলিভান বলেন, যদি রাশিয়া সীমা অতিক্রম করে তবে তাদের জন্য ভয়াবহ পরিণাম অপেক্ষা করছে। যুক্তরাষ্ট্র নিশ্চিতভাবে তার জবাব দেবে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ হাতেম আলী ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১:০০ পিএম says : 0
আরে ব্যাটা তোদের কারনেই আজ এই বিপর্যয় দেখতে হচ্ছে সারাবিশ্বের মানুষের। এবার ততোরা মানুষ হ.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন