শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ক্যাম্পাস প্রতিযোগিতা ‘ওভার দ্য ওয়াল’

ব্যাপক সাড়া ফেলেছে ম্যারিকো’র উদ্যোক্তা ও উদ্ভাবনী পণ্য-ভিত্তিক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৫:২০ পিএম

দেশের অন্যতম শীর্ষস্থানীয় এফএমসিজি প্রতিষ্ঠান ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর ফ্ল্যাগশিপ উদ্যোক্তা ও উদ্ভাবনী পণ্য-ভিত্তিক ক্যাম্পাস প্রতিযোগিতা ‘ওভার দ্য ওয়াল’ প্রতিযোগীদের থেকে ব্যাপক সাড়া পেয়েছে। দেশের ৪০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের ২,৮০০ এরও বেশি শিক্ষার্থী এই প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করেছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

তরুণ প্রজন্মের উদ্যোক্তা, ব্যবসায়িক মনোভাব ও নেতৃত্ব প্রদানের সক্ষমতাকে ফুটিয়ে তুলতে ম্যারিকো এই আয়োজন করেছে। প্রতিযোগিতায় উদ্ভাবন, বৈচিত্র্যকরণ এবং স্কেলিং-আপ এই ৩ বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে প্রতিযোগীদের মূল্যায়ন করা হবে। প্রতিযোগিতাটি মোট ৩টি রাউন্ডে ভাগ করা হয়েছে, যার মধ্যে প্রথম রাউন্ড ইতোমধ্যেই সফলভাবে সম্পন্ন হয়েছে।

 

প্রথম রাউন্ডে প্রতিযোগীদের জ্ঞান-দক্ষতা কাজে লাগিয়ে একটি অনলাইন গেমিফাইড অ্যাসেসমেন্টে অংশগ্রহণ করতে বলা হয়। দ্বিতীয় রাউন্ডে দলগুলোকে বিভিন্ন সেগমেন্টস এ ডিসরাপ্টিভ ও ইনোভেটিভ বিজনেস আইডিয়া উপস্থাপন করতে হবে। সবশেষ চূড়ান্ত রাউন্ডে, অর্থাৎ গ্র্যান্ড ফিনালের মঞ্চে বিজ্ঞ বিচারকদের উপস্থিতিতে সেরা ৬টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে এবং তাদের আইডিয়া উপস্থাপন করবে।

 

বিজয়ী দলগুলোর জন্য রয়েছে আকর্ষণীয় প্রাইজমানি। চ্যাম্পিয়ন দলের জন্য আরো থাকছে বিদেশে ইন্টার্নশিপের সুযোগ এবং ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এ ক্যারিয়ার গড়ার সুযোগ। ‘ওভার দ্য ওয়াল’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে ও গালা নাইট চলতি বছরের অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এবং সেখানে বিজয়ী দলের নাম ঘোষণা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন