শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মন্ত্রীকে দেখেই ‘চোর চোর’ সেøাগান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৯ এএম

পাকিস্তানের তথ্যমন্ত্রী মারিয়ম আওরঙ্গজেব লন্ডন সফরে গিয়ে নজিরবিহীন বিক্ষোভের মুখে পড়েছেন। শাহবাজ শরিফ মন্ত্রিসভার সদস্যকে দেখে প্রবাসী পাকিস্তানিরা ‘চোর চোর’ সেøাগান দেওয়া শুরু করেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। পাকিস্তান যখন বন্যায় ভাসছিল তখনই লন্ডন সফর গিয়েছিলেন তথ্যমন্ত্রী।
পাকিস্তানের মানুষ চরম দুর্দশায় দিন কাটাচ্ছেন। আর তথ্যমন্ত্রী লন্ডনের কফি শপে ঘুরছেন! মানতে পারেননি প্রবাসীরা। মারিয়মকে ঘিরে বিক্ষোভ শুরু করেন তারা। সেখান থেকেই ‘চোর, চোর’ সেøাগান ওঠে। ভয়ঙ্কর বন্যায় বিধ্বস্ত পাকিস্তান। প্রায় এক তৃতীয়াংশ পানিতে তলিয়ে গেছে।
বন্যায় কমপক্ষে দেড় হাজার মানুষের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতেই দেশ ছেড়ে বিদেশের কফি শপে হাজির পাকিস্তানের মন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও অনুসারে, মন্ত্রী মারিয়ম আওরঙ্গজেবকে দেখে ক্ষোভ চাপা রাখেননি প্রবাসীরা।
পাকিস্তানের এই বেহাল দশায় মন্ত্রী কী করে বিদেশে এসেছেন সেই প্রশ্ন তোলেন তারা। বিক্ষোভের মুখে পড়ে অবশ্য চুপই ছিলেন মন্ত্রী। একমনে মোবাইল ফোন দেখায় মন্ত্রী নিজেকে ব্যস্ত রাখেন। একজন পাকিস্তানী সাংবাদিকের পোস্ট করা অন্য একটি ভিডিওতে অবশ্য এই বিক্ষোভ নিয়ে মুখ খুলেছেন মারিয়ম।
মন্ত্রীর কথা, তাকে এভাবে হেনস্থা করায় দুনিয়ার কাছে কী বার্তা যাচ্ছে তিনি সেই প্রশ্ন তুলেছেন। লন্ডনের কফি শপের ঘটনার জন্য তিনি সরাসরি আঙুল তুলেছেন ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফের দিকে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে সরগরম পাকিস্তানের রাজনীতি। সূত্র : ডন, রিপাবলিক ওয়ার্ল্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন