মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

হাতি-ঘোড়া নিয়ে দেশে পালিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১১:৩১ এএম

‘পর্যটনে নতুন ভাবনা’ প্রতিপাদ্য নিয়ে সারা দেশে পালিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে এক র‌্যালির আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনের সামনে সকাল ৮টা ১৫ মিনিটে এই র‌্যালি শুরু হয়।
র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. জাবের প্রমুখ।
র‌্যালিতে দেখা যায়, শুরুতে রয়েছে টুরিস্ট পুলিশের মোটরসাইকেল শোভাযাত্রা। এরপরে রয়েছে বাংলার ঐতিহ্যবাহী হিসেবে প্রতীকী পালকি। আর সেই পালকিতে দেখা মিলেছে প্রতীকী নতুন বর-কনে। সেই সঙ্গে ছিল বাংলার আদিবাসী, জেলে, বাউলসহ নানা চরিত্র। ছিল ঐতিহ্যের ঘোড়ার গাড়ি ও হাতি।
র‌্যালির বাইরে পর্যটন করপোরেশন আয়োজন করেছে খাদ্য উৎসব, লাইভ কুকিং শো এবং হোটেল-মোটেলের আবাসনে ৩০ শতাংশ ছাড়।
সকাল ৭টা থেকেই পর্যটন ভবনের নিচতলার উন্মুক্ত স্থান ও সামনে রাস্তার ফুটপাতে খাবারের সংস্থার বিভিন্ন স্টলগুলোতে সাজানো রয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী নানা রকম খাবার, পানীয় ও পিঠা-পায়েস। রয়েছে খাবারের বৈচিত্র্যময় রেসিপি। এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক মেন্যুও উপস্থাপন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন