বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরো একজনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভ্যাকসিন কার্যক্রম জোরদারে দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলেও স¤প্রতি তা আবারও বেড়েছে। ইতোমধ্যেই ভাইরাসটি শনাক্তের হার ফের ১৫ শতাংশে পৌঁছেছে। ফলে গত ২৪ ঘণ্টায়ও নতুন করে ৭৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে এই সময়ে ভাইরাসটিতে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৬০ জনে।

গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৮২৯টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় মোট চর হাজার ৭৮১টি নমুনা। পরীক্ষায় ৭৩৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৩ হাজার ১৪৫ জনে।

অধিদফতরের তথ্যমতে, সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত ষাটোর্ধ্ব একজন পুরুষসহ ভাইরাসটিতে এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৪০ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) এবং ১০ হাজার ৬২০ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ৪১১ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৩ হাজার ৭১৯ জনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন