বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রধানমন্ত্রী হলেন মোহাম্মদ বিন সালমান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৮ এএম | আপডেট : ৮:৫৯ এএম, ২৮ সেপ্টেম্বর, ২০২২

সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে দেশটির প্রধানমন্ত্রী হয়েছেন। বাদশাহ সালমান এক রাজকীয় ফরমানের মাধ্যমে তার মন্ত্রিসভায় এ পরিবর্তনের কথা জানিয়েছেন বলে সরকারি সৌদি প্রেস অ্যাজেন্সি মঙ্গলবার প্রকাশ করেছে।

প্রিন্স মোহাম্মদ ইতোমধ্যেই বিশ্বের বৃহত্তম তেল রফতানিকারক দেশটির কার্যত শাসকে পরিণত হয়েছিলেন। তবে এই নিয়ে তাকে দেশটির সরকারপ্রধান হিসেবে তার ভূমিকাকে আনুষ্ঠানিকতা দেবে।

ক্রাউন প্রিন্স ইতোমপূর্বে উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। প্রতিরক্ষামন্ত্রী হিসেবে তার স্থলাভিষিক্ত হয়েছেন তার ছোট ভাই খালিদ বিন সালমান।

রাজকীয় ফরমানে বলা হয়, অন্য সকল সিনিয়র মন্ত্রী তাদের পদে বহাল থাকবেন। এদের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল ফারহান আল সৌদ, অর্থমন্ত্রী মোহাম্মদ আল জাদান ও বিনিয়োগমন্ত্রী খালিদ আল-ফালিহ।

প্রধানমন্ত্রীর পদটি আগে বাদশাহই নিজের হাতে রাখতেন। তবে এবার ক্রাউন প্রিন্সকে তাতে বসানোর মানে হচ্ছে ৮৬ বছর বয়স্ক বাদশাহ অব্যাহতভাবে, তবে ধীরে ধীরে দেশের ক্ষমতা হস্তান্তর করছেন।

রাজকীয় ফরমানে অবশ্য দায়িত্ব হস্তান্তরের কোনো কারণ বলা হয়নি। তবে ফরমানে বলা হয়েছে, মন্ত্রিসভার বৈঠকে বাদশাহ সভাপতিত্ব করে যাবেন। সূত্র : আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩৪ পিএম says : 0
Allah is waiting for you>>>>>>>>>>>>>>>>>>>
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন