বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

বড় জয়ে বিশ্বকাপর প্রস্তুতি সারলো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৩ এএম

নভেম্বরই কাতারে মাঠে গড়াচ্ছে ফুটবলের সবচেয়ে রাজকীয় প্রতিযোগিতা-বিশ্বকাপ ফুটবল।তার আগে গতকাল ছিল ব্রাজিলের শেষ আন্তর্জাতিক ম্যাচ।আর তাতে আরব দেশ তিউনিসিয়াকে ৫–১ গোলে বিধ্বস্ত করে বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতিটা ভালোভাবে সেরে নিয়েছেন নেইমার-জেসুসরা।

প্যারিসে মঙ্গলবার রাতে অনুষ্ঠিত এ ম্যাচে ব্রাজিলের হয়ে গোল উৎসবের শুরুটা করেন রাফিনিয়া।ম্যাচের ১১ মিনিটের মাথায় মাঝমাঠ থেকে কাসেমিরোর ডি-বক্সে হাওয়ায় ভাসানো বল দারুণ এক হেডে জালে পাঠান বার্সেলোনা ফরোয়ার্ড রাফিনিয়া।ফিফা র‍্যাংকিং এ ৩০ তম অবস্থানে থাকা তিউনিসিয়া ম্যাচে ফিরে সাত মিনিট পরেই।দলটির ডিফেন্ডার মনতাসার তালবি হেডে গোল করে স্কোরলাইন ১-১ করেন।

এ দিন বল দখল, আক্রমণ সবদিকেই অনেক এগিয়ে থাকা ব্রাজিল অবশ্য পরের মিনিটেই ফের এগিয়ে যায়।ডান দিক থেকে রাফিনিয়ার বাড়িয়ে দেওয়া পাসে ডি-বক্সে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ডান পায়ের শটে নিশানাভেদ করেন রিশার্লিসন।

ম্যাচের ২৭ মিনিটের মাথায় স্পট কিক থেকে ব্রাজিলের তৃতীয় গোলটি করেন নেইমার।৪০ মিনিটের মাথায় রিশার্লিসনের এসিস্ট থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন রাফিনিয়া।

ব্রাজিলের একের পর আক্রমণে বিধ্বস্ত তিউনিসিয়া এরপর পড়ে আরও বড় বিপদের মুখে।ম্যাচের ৪২ তম মিনিটে নেইমারকে বাজেভাবে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ডিলান।

৪-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা ব্রাজিল বিরতির পর বেঞ্চে বসে থাকা খেলোয়াড়দের সুযোগ দেয়। এ সময় বদলি হিসেবে নামা পেদ্রো দলের পঞ্চম গোলটি করেন।বক্সে চোখ ধাঁধানো ভলিতে ফ্লামেঙ্গোর এই ফরোয়ার্ড ব্রাজিলের জার্সি গায়ে নিজের অভিষেক গোলটি করেন।

কাতারে আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ পর্ব। ‘জি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন