রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার হোটেল মোটেল জোনে দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:১৩ পিএম

কক্সবাজার হোটেল মোটেল জোনের সুগন্ধা এলাকার গণপূর্তের মাঠ সংলগ্ন শত কোটি টাকা মূল্যের সরকারি জমির অবৈধ দখল উচ্ছেদ করেছে।

প্রশাসনের যৌথ টাস্কফোর্স এ অভিযানে অংশ নেয়।। এতে দেড় শতাধিক দোকানঘর গুড়িয়ে দিয়েছে প্রশাসন।
গত মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৩ টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলা অভিযানের নেতৃত্ব দেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপসচিব) নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ।

এসময় কক্সবাজার গণপূর্ত বিভাগ, উন্নয়ন কর্তৃপক্ষ, জেলা পুলিশ, গোয়েন্দা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার বাহিনী এবং বিদ্যুৎ বিভাগসহ ২ শতাধিক আইন শৃঙ্খলা ও প্রশাসনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সূত্রে জানা গেছে,গণপূর্ত অধিদপ্তর কক্সবাজার এর মালিকানাধীন
পর্যটন আবাসিক এলাকার এ ও বি ব্লক এর মধ্যবর্তী গণপূর্তের বিশাল মাঠের একটি অংশ দীর্ঘদিন ধরে একটি চিহ্নিত দখলবাজ চক্র জবরদখল করে অবৈধভাবে দেড়শতাধিক দোকানঘর নির্মাণ করে ভাড়া দিয়ে হাতিয়ে নিয়েছে কোটি টাকা।

দীর্ঘ আইনি জটিলতা কাটিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেয় প্রশাসন। এরই ধারাবাহিকতায় যৌথ টাস্কফোর্স দু'টি স্কেভেটর দিয়ে এসব অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

এদিকে উচ্ছেদ হওয়া বেশ কয়েকজন ব্যবসায়ী বলেন, তারা ৩ থেকে ৫ লাখ টাকা জামানত দিয়ে বিভিন্ন মেয়াদে গিয়াস উদ্দিন, ফারুক, নাছিমা আক্তার বকুল, কাজী রাসেল, আব্দুর রহমানের কাছ থেকে এসব দোকান ভাড়া নিয়ে ব্যবসা করে আসছে। এসব যে সরকারি জায়গা তাদের জানা ছিল না। এখন তারা ক্ষতিগ্রস্ত হল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন