বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নর্ড স্ট্রিম নিয়ে ইইউ এমপির মন্তব্য সন্ত্রাসী হামলায় উস্কানির শামিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৩:৪৪ পিএম

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সরকারী মুখপাত্র, মারিয়া জাখারোভা বলেছেন, পোল্যান্ডের সাবেক পররাষ্ট্রমন্ত্রী, যিনি রাশিয়ার নর্ড স্ট্রিম ২ পাইপলাইনের ক্ষতির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়েছেন, তার এ বক্তব্যকে সন্ত্রাসী হামলা হওয়ার বিষয়ে একটি সরকারী বিবৃতি হিসাবে দেখা যেতে পারে।

‘সাবেক পোলিশ পররাষ্ট্রমন্ত্রী, এখন ইউরোপীয় সংসদ সদস্য রাদেক সিকোরস্কি রাশিয়ান গ্যাস পাইপলাইনে তিনটি ফুটো আবিষ্কৃত হওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়েছেন (নর্ড স্ট্রিম ২)। এটি কি একটি সন্ত্রাসী হামলা বলে একটি আনুষ্ঠানিক বিবৃতি?’ জাখারোভা মঙ্গলবার টেলিগ্রামে লিখেছেন।

এর আগে, নর্ড স্ট্রিম এবং নর্ড স্ট্রিম-২ পাইপলাইনে একে অপরের কয়েক ঘন্টার মধ্যে তিনটি ফুটো আবিষ্কৃত হয়েছিল। তাদের মধ্যে প্রথমটি বোর্নহোমের ডেনিশ দ্বীপের কাছে নর্ড স্ট্রিম ২-এ সনাক্ত করা হয়েছিল। পরে, নর্ড স্ট্রীমে-১ এ দুটি ফুটো সনাক্ত করা হয়েছিল।

ড্যানিশ এনার্জি এজেন্সি জানিয়েছে, সমুদ্রে বিপুল পরিমাণ গ্যাস লিক হয়েছে। বিমান ও জাহাজকে ঘটনাস্থল থেকে অন্তত পাঁচ নটিক্যাল মাইল দূরে রাখতে নির্দেশ দেয়া হয়েছে। সুইডিশ সিসমোলজিস্টরা পরে বলেছে যে, তারা সোমবার পাইপলাইন রুটে দুটি বিস্ফোরণ নথিভুক্ত করেছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন