রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিনোদন প্রতিদিন

শাকিরার বিচার শুরুর নির্দেশ, হতে পারে আট বছরের জেল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:৪৪ পিএম

কর ফাঁকির অভিযোগে কলম্বিয়ান পপ তারকা শাকিরার বিচারের অনুমোদন দিয়েছেন স্পেনের একটি আদালত। অভিযোগ প্রমাণিত হলে আট বছরের কারাদণ্ড এবং বিপুল অংকের জরিমানা চাইছেন প্রসিকিউটররা। শাকিরাকে কর জালিয়াতির ছয়টি অভিযোগের মুখোমুখি হতে হবে। তবে বিচার শুরুর তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

জানা গেছে, শাকিরার বিরুদ্ধে ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ১ কোটি ৪৫ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ এনেছেন স্প্যানিশ প্রসিকিউটররা। যদিও ৪৫ বছর বয়সী শাকিরা বারবার বলে আসছেন তিনি কোনো অন্যায় করেননি এবং বিচার এড়াতে কর্তৃপক্ষের সঙ্গে চুক্তির প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন তিনি।

সম্প্রতি ‘এলে’ ম্যাগাজিনের স্প্যানিশ সংস্করণের সঙ্গে একটি সাক্ষাৎকারে শাকিরা বলেন, ‘আমি আত্মবিশ্বাসী যে আমার মামলা সমর্থন করার জন্য আমার কাছে যথেষ্ট প্রমাণ আছে এবং ন্যায়বিচার আমার পক্ষে যাবে। ’

এর আগে শাকিরা প্রসিকিউটরদের দেওয়া একটি চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন এবং বিচারের মুখোমুখি হওয়ার পথ বেছে নিয়েছিলেন। এ ছাড়া শাকিরার আইনি দল একটি বিবৃতিতে বলেছে যে তারা উপযুক্ত সময়ে যুক্তি উপস্থাপন করে তাদের কাজ করবে।

২০১২ থেকে ২০১৪— তিন বছরে শাকিরা ২০০ দিনের বেশি সময় স্পেনে থেকেছেন। প্রসিকিউটররা অভিযোগ করেন, তিনি স্পেনে বসবাস করছেন, কিন্তু তার বাসভবন অন্য কোথাও তালিকাভুক্ত করেছেন। এছাড়া শাকিরা ২০১২ সালে বার্সেলোনায় একটি বাড়ি কিনেছিলেন, যা তার এবং তার সাবেক সঙ্গী বার্সেলোনার ফুটবলার জেরার্ড পিকের পারিবারিক বাড়ি হিসেবেই প্রতিষ্ঠিত।

উল্লেখ্য, শাকিরার পুরো নাম শাকিরা ইসাবেল মেবারাক রিপোল। ফুটবলার জেরার্ড পিকের সাথে সম্পর্কে জড়ানোর পর লম্বা একটা সময় তিনি স্পেনে কাটিয়েছেন। এই যুগলের দুটি সন্তান রয়েছে। শাকিরা ও পিকে কিছুদিন আগে তাদের ১১ বছরের সম্পর্কে ইতি টেনেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন