বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেনাবহিনীর পর রূপায়নে সংবর্ধনায় সিক্ত সাবিনারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

আগের রাতে বাংলাদেশ সেনাবাহিনীর কাছ থেকে ফুলেল শুভেচ্ছা, সংবর্ধনা ও কোটি টাকা অর্থ পুরস্কার পাওয়ার পর গতকাল বিকালে রূপায়ন সিটিতে সংবর্ধনায় সিক্ত হলেন প্রথমবারের মতো সাফ শিরোপা জিতে ইতিহাস গড়া বাংলাদেশ জাতীয় নারী দল। উত্তরার প্রিমিয়াম মেগা গেটেড রূপায়ন সিটিতে পৌঁছালে সাবিনা-কৃষ্ণাদের ফুল দিয়ে বরণ করে নেন রূপায়ণ গ্রæপের কো-চেয়ারম্যান মাহির আলী খাঁন রাতুল, উপদেষ্টা ক্যাপ্টেন (অব.) পি জে উল্লাহ, আবদুল গাফফার এবং রূপায়ন সিটি উত্তরার ম্যানেজিং ডিরেক্টর এম মাহবুবুর রহমান। এর পর ব্যান্ড বাজিয়ে বাদ্যের তালে তালে বিজয় র‌্যালি করে সাবিনা বাহিনীকে নিয়ে যাওয়া হয় রূপায়ন ম্যাজেস্টিক লাউঞ্জে।
অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, রূপায়ন গ্রæপের চেয়ারম্যান মোহাম্মদ লিয়াকত আলী খাঁন মুকুল, কো-চেয়ারম্যান মাহির আলী খাঁন রাতুল এবং সংসদ সদস্য মো. হাবিব হাসান এমপি সাবিনাদের হাতে ক্রেস্ট তুলে দিয়ে আনুষ্ঠানিক সংবর্ধনা দেন। এরপর লাল-সবুজের ইতিহাস গড়া নারী ফুটবলারদের জন্য রূপায়ন সিটি উত্তরার পক্ষ থেকে বাফুফের কাছে ৩০ লাখ টাকার চেক তুলে দেওয়া হয়। এ সময় বাফুফের মহিলা উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন, সাফজয়ী দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, দলনেতা জাকির হোসেন চৌধুরী ও সহকারী দলনেতা নুরুল ইসলাম উপস্থিত ছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে সঞ্চালনা করেন রূপায়ন সিটি উত্তরার হেড অব সেলস ডিরেক্টর রেজাউল হক লিমন।
সংবর্ধনায় সিক্ত বাংলাদেশ অধিনায়ক সাবিনা বলেন, ‘সাফের এই শিরোপা আমাদের জীবন পাল্টে দিয়েছে। সারা দেশের মানুষ আমাদেরকে এখন জয়ীতা হিসেবেই দেখছে। আমরা গর্বিত দেশের জন্য কিছু করতে পেরে।’ মিডফিল্ডার মারিয়া মান্ডা বলেন, ‘এখন আমরা প্রতিদিনই দেশের মানুষের ভালবাসা পাচ্ছি। মনে হচ্ছে, আমরা দেশের জন্য কিছু করতে পেরেছি। আগামীতেও আমরা দেশের জন্য খেলবো, দেশের জন্য সম্মান বয়ে আনবো।’
এর আগের রাতে বাংলাদেশ সেনাবাহিনীর সংবর্ধনা ও অর্থ পুরস্কার পেয়েছেন সাবিনা-কৃষ্ণারা। সাফজয়ী নারী ফুটবল দলকে কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা আগেই দিয়েছিল বাংলাদেশ সেনাবাহিনী। মঙ্গলবার রাতে ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সাবিনাদের হাতে সেই পুরস্কার তুলে দেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। দলের ২৩ খেলোয়াড়ের প্রত্যেককে দেওয়া হয়েছে সাড়ে ৩ লাখ টাকা করে। প্রধান কোচ গোলাম রব্বানী ছোটনকে দেওয়া হয়েছে ২ লাখ টাকা। কোচিং স্টাফের অন্যান্য সদস্য ও কমকর্তাদের প্রত্যেককে দেওয়া হয় ১ লাখ টাকা করে। এছাড়া সাফের টুর্নামেন্টসেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা সাবিনা খাতুনকে অতিরিক্ত সাড়ে ৩ লাখ টাকা দেওয়া হয়। টুর্নামেন্টের সেরা গোলরক্ষক রুপনা চাকমা এবং ফাইনালের জোড়া গোলদাতা কৃষ্ণা রানী সরকারকে অতিরিক্ত দুই লাখ টাকা করে পুরস্কার দেওয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এবং সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগসহ অন্যান্য কর্মকর্তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন