বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

কুকুর মারার অভিযোগে গ্রেপ্তার ১

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৪ এএম

নরসিংদী সদর থানার বাগদী এলাকায় কুকুর পিটিয়ে হত্যার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। কুকুর হত্যার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রাণীর অধিকার সুরক্ষা প্রদানে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন 'রবিন হুড দ্য অ্যানিমেল'র অভিযোগের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়ী থেকে রিকশা চালক মুক্তার হোসেনকে (৪৩) গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১১ এর কমান্ডিং অফিসার খন্দকার মো. শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

'রবিনহুড দ্য অ্যানিমেল'র প্রতিষ্ঠাতা আফজাল হোসেন বলেন, 'গত সোমবার সকাল সাড়ে ৭টায় মুক্তার হোসেন ও একই এলাকার উজ্জ্বল হোসেন একটি কুকুরকে রাস্তায় পিটিয়ে হত্যা করে। বিষয়টি ঘটনাস্থলের পাশে থাকা সিভিটিভিতে ধরা পরে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে বিষয়টি জানতে পেরে ৯৯৯ নম্বরে কল করি এবং র‍্যাবের সঙ্গে যোগাযোগ করি। র‍্যাব অভিযুক্তদের গ্রেপ্তার করে তাদের কার্যালয়ে নিয়ে যান। পরে থানায় হস্তান্তর করলে তাদের বিরুদ্ধে আমি বাদী হয়ে নরসিংদী সদর থানায় প্রাণী হত্যার অভিযোগ এনে বুধবার রাতে মামলা দায়ের করেছি।'

র‍্যাব-১১ এর কমান্ডিং অফিসার খন্দকার মো: শামীম বলেন, 'জিজ্ঞাসাবাদে জানা গেছে মুক্তার হোসেন এর আগেও ৫টি কুকুরকে পিটিয়ে হত্যা করেছে। কিন্তু সিসি ফুটেজে আমরা একটি কুকুর হত্যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তে দেখেছি। তাছাড়াও স্বেচ্ছাসেবী সংগঠন 'রবিনহুড দ্য অ্যানিমেল'র প্রতিষ্ঠাতা আফজাল হোসেন ৯৯৯ এর মাধ্যমে আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন।

তিনি নরসিংদী সদর থানায় মুক্তারকে কুকুর হত্যা করায় তার বিরুদ্ধে প্রাণী সংরক্ষণ আইনে একটি মামলাও করেছেন। মুক্তারের সহযোগী নাবালক হওয়ায় মুচলেকা রেখে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন