বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বের জন্য অস্ত্র উৎপাদনের ঘোষণা ভারতের প্রতিরক্ষা মন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১১:২০ এএম

বিশ্বব্যাপী সামরিক ব্যয় বাড়ছে উল্লেখ করে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দেশীয় প্রতিষ্ঠানগুলোকে বিশ্বের জন্য অস্ত্র উৎপাদনের আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার দেশীয় প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এক সমাবেশে তিনি এ কথা বলেন।
ইকোনোমিক টাইমস লিখেছে, মন্ত্রী বলেন, “ভারত একটি আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য হিসাবে বিশ্বে আবির্ভূত হয়েছে। প্রতিরক্ষা সরঞ্জামের সাম্প্রতিক মজুদ এই আগ্রহ তৈরি করছে। পুরো বিশ্ব ভারতে বিনিয়োগের জন্য এগিয়ে আসছে।”
সোসাইটি অফ ইন্ডিয়ান ডিফেন্স ম্যানুফ্যাকচারার্স এর সম্মেলনে তিনি বলেন, “ভারত একটি আকর্ষণীয় বিনিয়োগের গন্তব্য। আপনি এখন পর্যন্ত যতদূর পৌঁছে গেছেন, তার চেয়ে অনেক দ্রুত গতিতে এখন এগিয়ে যাওয়ার সময়।”
তিনি আরও বলেন, “কোম্পানিগুলোকে কেবল ভারতীয় সশস্ত্র বাহিনীর প্রয়োজনীয়তাই নয়, আন্তর্জাতিক গ্রাহকদেরও চাহিদাও পূরণ করতে হবে। ভারত অস্ত্রের মান, মূল্য ও কার্যকারিতার চাহিদাগুলো পূরণ করতে সক্ষম।”
মন্ত্রী বলেন, “সরকারি বেসরাকি সেক্টর, একাডেমিক, গবেষণা ও উন্নয়ন সংস্থাগুলোকে সোসাইটি অফ ইন্ডিয়ান ডিফেন্স ম্যানুফ্যাকচারার্স এর সঙ্গে একই লক্ষ্য পূরণে কাজ চালিয়ে যেতে হবে।”
এজন্য মূলধন সংগ্রহের বাজেটের ৬৮ শতাংশ বরাদ্দসহ প্রতিরক্ষা শিল্পকে উন্নীত করার জন্য সরকারের নেওয়া বেশ কয়েকটি নীতিগত উদ্যোগের তালিকাও করেছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন