মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

অফিস সময় বাড়তে পারে এক ঘণ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৫:১৩ পিএম

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য কিছুদিন আগে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছিল সরকার। এরমধ্যে একটি ছিল সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত যে অফিস সময়, সেখান থেকে দুই ঘণ্টা কমিয়ে আনা। সে অনুযায়ী পরিবর্তিত সময়সূচি ছিল সকাল ৯টা থেকে বিকেল ৩টা। বিদ্যুৎ সংকটের কিছুটা সমাধান হওয়ায় এবার এক ঘণ্টা বাড়ানোর পরিকল্পনা করা হয়েছে।
পরিকল্পনা অনুযায়ী এক ঘণ্টা বাড়ানো হলে অফিস সময়সূচি হবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ইতোমধ্যে এ সংক্রান্ত একটি প্রস্তাব প্রস্তুত করা হয়েছে। মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে, অনুমোদনের জন্য প্রস্তাবটি শিগগিরই প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।
সম্প্রতি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছিলেন, পরবর্তী প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত বর্তমান সময়সূচিতেই অফিস চলবে। পরে অফিস সময় অ্যাডজাস্ট করতে পারবো।
উল্লেখ্য, বৈশ্বিক জ্বালানি সংকটের কারণে তেলের দাম বৃদ্ধি এবং কৃচ্ছতা সাধনের নানা উদ্যোগের মধ্যে চলতি বছরের ২৪ আগস্ট সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নির্ধারণ করে সরকার।
একইসঙ্গে সব তফশিলি ব্যাংকে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত লেনদেনের সময় নির্ধারণ করে দেওয়া হয়। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন