শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের গুলিতেই শাওনের মৃত্যু হয়েছে: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৯:০৭ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মুন্সিগঞ্জের যুবদল নেতা শহীদুল ইসলাম শাওন ইটের আঘাতে নয় পুলিশের গুলিতেই মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত ছাত্র সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাবিতে ছাত্রদল নেতাদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

রিজভী বলেন, পুলিশের এসপি মিথ্যা বলে যুবদল নেতা হত্যার প্রকৃত ঘটনা আড়াল করতে চাইছেন। পোস্ট মর্টেম রিপোর্টে পরিষ্কার উল্লেখ আছে বন্দুকের গুলিতেই তার মৃত্যু হয়েছে।

বিদায়ী আইজিপির নিরাপত্তায় গানম্যান নিয়োগের সমালোচনা করে রিজভী বলেন, অতীতের কোনো পুলিশ কর্মকর্তাকে অবসরের পর নিরাপত্তা দেওয়া হয়নি। আপনি কী এমন অপকর্ম করেছেন যে আপনাকে অসরের পরও নিরাপত্তা দিতে হবে? কারণ আপনার আমলে অনেক গুম হয়েছে, বহু মায়ের বুক খালি হয়েছে, বহু স্ত্রী তার স্বামীকে হারিয়েছে বহু সন্তান তার বাবাকে হারিয়েছে। তাই আপনার এত ভয়।

ছাত্রদল নেতাদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির কঠোর সামলোচনা করে তার অপসারণ দাবি করেন রিজভী।

ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের পরিচালনায় ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অন্যদের বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি নেতা ও সাবেক ছাত্র নেতা শামসুজ্জামান দুদু, ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, আবদুস সালাম, খায়রুল কবির খোকন, আজিজুল বারী হেলাল, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশারফ হোসেন, সুলতান সালাউদ্দীন টুকু, মোনায়েম মুন্না, আবদুল কাদির ভূইয়া জুয়েল প্রমুখ। সমাবেশে মিছিল নিয়ে ছাত্রদলের কয়েক হাজার নেতাকর্মী যোগ দেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন