মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

‘নিয়ম মাফিক জীবনযাপনের মাধ্যমে লিভার রোগ পরিহার করা সম্ভব’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:০০ পিএম

‘লিভার রোগ চিকিৎসার মাধ্যমে ভালো হয়। স্বাস্থ্যকর খাবার আর নিয়ম মাফিক জীবনযাপনের মাধ্যমে এই রোগ পরিহার করা সম্ভব।’ সিলেটে লিভার রোগের উপর স্বাস্থ্য সচেতনতা বিষয়ক এক সভায় বক্তারা একথা বলেন।

আজ বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর একটি হোটেলের কনফারেন্স হলে এ সভার আয়োজন করে জালালাবাদ লিভার ট্রাস্ট। এতে সায়েন্টিফিক পার্টনার হিসেবে ছিলো ভারতের নারায়ানা হেলথ্।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ানা হেলথ্-এর ডাইরেক্টর এন্ড ক্লিনিকাল লিড, হেড অভ লিভার ট্রান্সপ্লান্ট ডা. সানজায় কে গোজা। এসময় তিনি লিভার রোগের বিভিন্ন লক্ষণ ও তার প্রতিকার সম্পর্কে দীর্ঘ আলোচনা ও স্বচিত্র উপস্থাপনা করেন।

অনুষ্ঠানের আয়োজক সংস্থা জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান প্রখ্যাত লিভার চিকিৎসক প্রফেসর ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল বলেন, বাংলাদেশে লিভার রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। লিভার হজমের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং পিত্ত উৎপাদন করার জন্য দায়ী, যা চর্বি এবং কোলেস্টেরল ভেঙে দিতে সহায়তা করে।

তিনি বলেন, লিভার রোগ চিকিৎসার মাধ্যমে ভালো হয়। আমাদের স্বাস্থ্যকর খাবার আর নিয়ম মাফিক জীবনযাপনের মাধ্যমে এই রোগ পরিহার করা সম্ভব বলে তিনি মন্তব্য করেন।
সভায় সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন