শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুস্থ ও দক্ষ মানবসম্পদ গড়তে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে হবে : ডেপুটি স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:০৩ পিএম

ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, সুস্থ ও দক্ষ মানবসম্পদ গড়তে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে হবে। এক্ষেত্রে পল্লী চিকিৎসকরা বড় ভূমিকা রাখতে পারে। তিনি আজ বৃহস্পতিবার পাবনার শালগাড়িয়া নূরজাহান কনভেনশন সেন্টারে বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির পাবনা জেলা শাখার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

‘পল্লী চিকিৎসকরা মানুষের বিপদের বন্ধু, তারা মহান মুক্তিযুদ্ধের সময় আমাদের বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবা দিয়েছেন’ উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, সুদক্ষ পল্লী চিকিৎসকদের সম্মানের সঙ্গে টিকিয়ে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিৎ। এছাড়া সকল পেশাদার চিকিৎসকেরও উচিৎ পদায়ন-তদবির না করে উপজেলা ও গ্রাম পর্যায়ে সেবা প্রদানের মানসিকতা তৈরি করা।
শামসুল হক টুকু বলেন, সমাজকে মাদক ও ধূমপান মুক্ত রাখতে পল্লী চিকিৎসকগণ জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এর মাধ্যমে রোগীর সংখ্যা অনেকাংশে কমে যেতে পারে। এটি নিশ্চিত করতে হলে সবার আগে প্রত্যেক চিকিৎসককে ধূমপান ত্যাগ করতে হবে। কারণ, ধূমপায়ী চিকিৎসক নিজের ও রোগীর উভয়ের জন্যই ক্ষতিকর।

তিনি বলেন, রাষ্ট্রের মালিক জনগণ, মালিক হিসেবে রাষ্ট্রকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে ভূমিকা রাখতে হবে। করোনা ও যুদ্ধের প্রভাব থাকায় মানুষের কিছুটা ভোগান্তি হচ্ছে, এটা কেটে যাবে।

ডা. মো. আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও ডা. মো. মমতেহান জান্নাত প্রিন্সের সঞ্চালনায় এ অনুষ্ঠানে আ স ম আব্দুর রহিম পাকন, ডা. মো. সবুজ আলী, ডা. মো. আক্কাস আলী প্রমুখ বক্তৃতা করেন।

এ অনুষ্ঠানে পাবনা জেলার পল্লী চিকিৎসক সমিতির বিশিষ্টজন ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন