বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নজর পতাকায় না দিয়ে লাঠির দিকে কেন : দুদুর প্রশ্ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:১৩ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বলা হচ্ছে লাঠি নিয়ে বের হওয়া যাবে না, কিন্তু লাঠির মাথায় তো বাংলাদেশের পতাকা আছে। বাংলাদেশের পতাকা তো গণতন্ত্র ও স্বাধীনতার প্রতীক। আপনারা কি পতাকা বহন করতে দেবেন না? লাঠির দিকে আপনাদের নজর কেন? পতাকার দিকে নজর নেই কেন?

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সাউথ এশিয়ান ইয়ুথ রিসার্চ সেন্টার আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ক শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পুলিশের উদ্দেশে তিনি বলেন, আপনারা শুধু বিরোধী দলের লাঠি দেখেন, অন্যদের লাঠি দেখেন না? আওয়ামী লীগ লাঠি বহন করে, সেটা দেখেন না? দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, ভারতের কাছে আমাদেরকে একেবারে নতজানু করে ফেলেছে বর্তমান সরকার। এত নিচে নামিয়ে ফেলেছে যে, পা চাটার মতো অবস্থা; কিন্তু আমরা তো পা চাটার জাতি না। ব্রিটিশদের বিরুদ্ধে বাঙালিরা প্রথম স্বাধীনতার ঘোষণা দিয়েছে। দ্বিতীয় স্বাধীনতার ঘোষণা দিয়েছেন জিয়াউর রহমান পাকিস্তানের বিরুদ্ধে। কিন্তু বাঙালি জাতিকে হাস্যকর পাত্রে পরিণত করেছে বর্তমান সরকার। তিনি বলেন, ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র। তাদের সাথে ভালো সম্পর্ক রাখতে চাই। অধিকার হারা মানুষের মতো থাকতে চাই না।

তি‌নি আরও ব‌লেন, বর্তমান সরকার আমাদের গণতন্ত্র, স্বাধীনতা, কর্মহারা করেছে। সবকিছু লুটপাট করে ধ্বংস করে ফেলেছে। এর থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে; এছাড়া আর কোনো পথ নেই। জাতীয় ঐক্যের মধ্য দিয়েই আমরা আবার গণতন্ত্র, স্বাধীনতা ও ভোটার অধিকার ফিরিয়ে আনতে পারব। গোলটেবিল আলোচনায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হকসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন