মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

তত্তাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে যাওয়ার কোনো সুযোগ নেই

নৌ দিবসের অনুষ্ঠানে আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

সুপ্রিম কোর্ট তত্তাবধায়ক সরকার ব্যবস্থাকে অবৈধ ঘোষণা করেছেন। তাই ওই ব্যবস্থায় ফিরে যাওয়ার কোনো সুযোগ নেই বলে এ মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। গতকাল বৃহস্পতিবার বিশ্ব নৌ-দিবস উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
আইনমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ আইনের শাসনে বিশ্বাসী। তারা দেশের সর্বোচ্চ আদালতকে সম্মান করে। বাংলাদেশের সর্বোচ্চ আদালত তত্তাবধায়ক সরকার ব্যবস্থাকে অবৈধ ঘোষণা করেছেন। তাই এখন আর তত্তাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে যাওয়ার কোনো সুযোগ নেই।
নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ তামিম।
বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার প্রক্রিয়ায় যারা জড়িত তাদের আইনের আওতায় আনার হুঁশিয়ারির সম্পর্কে আইনমন্ত্রী বলেন, তাদের এ বক্তব্য আদালত অবমাননার সামিল। বিষয়টি নিশ্চয়ই আদালত দেখবে।
র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে আইনমন্ত্রী বলেন, আমার মনে হয় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাশের আরও কিছুদিন বাংলাদেশে থেকে দেখে তারপর এ বক্তব্য দেয়া উচিৎ ছিল। তিনি আরও কিছুদিন থাকলে বুঝতে পারতেন মানবাধিকার পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। কারণ আমি বিশ্বাস করি দেশের মানুষের মানবাধিকার রক্ষায় ব্যাপক উন্নয়ন ঘটিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন