বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফ্লোরিডায় হারিকেন ইয়ানের আঘাতে ১২ জন নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩১ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে শক্তিশালী ঘূর্ণিঝড় হারিকেন ইয়ান। এ পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে ঘূর্ণিঝড়কবলিত ওই এলাকা থেকে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইয়ান ফ্লোরিডার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ঘূর্ণিঝড় হতে পারে। -এনবিসি নিউজ

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) প্রেসিডেন্ট বাইডেন ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির কর্মকর্তাদের একটি ব্রিফিংয়ের পর বলেন, মৃত্যুর সংখ্যা এখনো অস্পষ্ট, কিন্তু আমরা প্রাথমিকভাবে বড় ধরনের প্রাণহানি হতে পারে বলে শুনছি’। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। তাদের মধ্যে সাতজন চার্লট কাউন্টিতে। বাকীরা সারাসোটা এবং ভলুসিয়ার। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ফ্লোরিডায় ২৩ লাখের মতো বাসিন্দা বিদ্যুৎবিচ্ছিন্ন ছিলেন বলেও জানান বিদ্যুৎ বিভাগ।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে, ঝড়টি চার্লসটনের দক্ষিণে ছিল এবং ১০ মাইল বেগে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছিল। জাতীয় হারিকেন কেন্দ্র জানিয়েছে, শুক্রবার নাগাদ দক্ষিণ ক্যারোলাইনা উপকূলে পৌঁছাতে পারে হারিকেন ইয়ান। এরপর শুক্রবার রাত ও শনিবার নাগাদ ঘূর্ণিঝড়ের কেন্দ্র মূল ভূখণ্ডের দিকে অগ্রসর হতে পারে। ঘূর্ণিঝড় ইয়ানের কারণে ভার্জিনিয়া অঙ্গরাজ্যেও জরুরি অবস্থা জারি করা হয়েছে।

চার্লট কাউন্টি কমিশনার ক্রিস্টোফার কনস্ট্যান্স ৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। সারাসোটা কাউন্টিতে দুইজন মারা গেছেন। সানিবেল দ্বীপে আরও দুজন মারা গেছেন। যেখানে হারিকেন ক্যাটাগরি-৪ আঘাত হানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন