মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

এবার ইউরোপেও অলস্টার লিগ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

প্রস্তাবটা প্রথমে দিয়েছিলেন চেলসির নতুন মালিক টড বোহলি। প্রিমিয়ার লিগের সেরা তারকাদের নিয়ে উত্তর-দক্ষিণ একটি ম্যাচ আয়োজনের প্রস্তাব দেন তিনি। তখন এ নিয়ে অনেকেই হাসাহাসি করেছিলেন। তবে শেষ পর্যন্ত সেই প্রস্তাব বিবেচনা করা হচ্ছে আরও বৃহৎ পরিসরে। ইউরোপের শীর্ষগুলোর মধ্যে আয়োজিত হতে পারে এমন একটি লিগ। একই ধারণা নিয়ে বর্তমানে এমএলএসে বাস্তবায়িত হয়েছে অলস্টার লিগ। যেখানে আমেরিকান শীর্ষ স্তরের খেলোয়াড়দের একটি প্রতিনিধি দল মোকাবেলা করেছে মেক্সিকোর লিগা এমএক্সের খেলোয়াড়দের নিয়ে গঠিত একটি দলের বিপক্ষে। ম্যাচে মেক্সিকান দলটিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে আমেরিকান দল।
স¤প্রতি বৃটিশ সংবাদমাধ্যম দ্য টাইমস জানিয়েছে অলস্টার গেমের কথা বিবেচনা করছেন প্রিমিয়ার লিগের শীর্ষ কর্মকর্তারা। আমেরিকার আদলে ইউরোপিয়ান ফুটবলেও এমন লিগ আয়োজনের ব্যাপারে আলোচনা হয়েছে এরমধ্যেই। সংবাদে বলা হয়েছে, প্রিমিয়ার লিগের সেরা একাদশ মুখোমুখি হবে লা লিগা, সিরি আ এবং বুন্দেসলিগা সহ ইউরোপের অন্যান্য শীর্ষ লিগের বিপক্ষে। তবে এই ম্যাচগুলো প্রিমিয়ার লিগের মৌসুমে আয়োজন করা হবে না। এমনকি ইউরোপেও না আয়োজন করার পক্ষে তারা। বিশ্বের উন্নয়নশীল বাজারে অর্থাৎ ইউরোপের বাইরে অনুমতি পাওয়ার সাপেক্ষে বিরতির সময় আয়োজন করতে চায় কর্তৃপক্ষ।
সেরা তারকাদের নিয়ে খেললে স্বাভাবিকভাবেই অলস্টার লিগ আগ্রহের সৃষ্টি করবে। অতিরিক্ত রাজস্ব পাওয়াও নিশ্চিত প্রিমিয়ার লিগের। তবে ইউরোপের ঠাসা স‚চি নিয়ে এমনিতেই বিরক্ত ক্লাব ম্যানেজাররা এটা কতোটা ভালো দৃষ্টিতে দেখবেন সেটাই ভাবনার বিষয়। এখনও অবশ্য খুব বেশি ম্যানেজার নিজেদের প্রতিক্রিয়া প্রকাশ করেননি। অ্যাস্টন ভিলার ম্যানেজার স্টিভেন জেরার্ড দেখছেন ইতিবাচক দৃষ্টিতেই, ‘ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে, আমি এটি দেখতে চাই। আমি হলে এটা (প্রিমিয়ার লিগ অল-স্টার গেম) খেলতে পছন্দ করতাম।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন